মেয়েদের আইপিএলে ডাক পেয়েছেন জাহানারা ও সালমা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ০১ অক্টোবর ২০২০
মেয়েদের আইপিএলে ডাক পেয়েছেন জাহানারা ও সালমা

আরব-আমিরাতে চলমান ছেলেদের আইপিএলের মাঝেই মেয়েদের আইপিএলও আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ছেলেদের আইপিএলের শেষ সপ্তাহে ছয় দিনের মধ্যে চার ম্যাচের নারী আইপিএলও অনুষ্ঠিত হবে। মেয়েদের আইপিএলের তৃতীয় আসরে এবার ডাক পেয়েছেন বাংলাদেশের জাহানারা আলম ও সালমা খাতুন।

ভারতের নারীদের আইপিএলের দ্বিতীয় আসরে প্রথম ও একমাত্র বাংলাদেশি হিসেবে খেলেছেন বাংলাদেশ নারী জাতীয় দলের পেসার জাহানারা আলম। এবার তার সঙ্গী হচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের টি-টুয়েন্টি অধিনায়ক সালমা খাতুন।

জানা গেছে, বিসিসিআই নির্বাচক প্যানেল ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে এ বিষয়ে যোগাযোগ করেছে। বিসিবিও এ বিষয়ে সায় দিয়েছে। সব কিছু ঠিক থাকলে ২১ অক্টোবর (বুধবার) ঢাকা ছাড়তে পারেন জাহানারা আলম ও সালমা খাতুন।

সংযুক্ত আরব-আমিরাতে ৪ থেকে ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে তিন দলের মেয়েদের আইপিএল। কাগজে-কলমে ‘উইমেনস টি-টুয়েন্টি চ্যালেঞ্জ’ হলেও টুর্নামেন্টি ‘মেয়েদের আইপিএল’ নামেই বেশি পরিচিত।

করোনার কারণে খেলা না থাকায় খুলনাতে শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন করে নিজেকে ফিট রাখছেন সালমা খাতুন। আইপিএলে ডাক পাওয়ায় ১২ অক্টোবর (সোমবার) ঢাকা ফিরবেন এ টাইগ্রেস অলরাউন্ডার।

অন্যদিকে বেশ কয়েকদিন মিরপুরে অনুশীলন করলেও তামিম-মুশফিকদের ক্যাম্প জৈব সুরক্ষার বলয়ে পরিচালিত হওয়ায় শের-ই-বাংলায় অনুশীলন করতে পারছেন না জাহানারা। তবে নিজেকে সুরক্ষিত রেখে অন্য একটি ক্রিকেট একাডেমিতে অনুশীলন চালিয়ে যাচ্ছেন তিনি।

এদিকে আইপিএলে খেলার উদ্দেশে ঢাকা ছাড়ার আগে তাদের দু'জনকেই দিতে করোনা পরীক্ষা। সেই পরীক্ষায় ‌ ‘নেগেটিভ মার্ক’ পেয়ে পাস করলে তবেই আরব-আমিরাতের উদ্দেশে ঢাকা ত্যাগ করতে পারবেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের ১৩তম আসরে স্পটলাইটে থাকছেন যারা

আইপিএলের ১৩তম আসরে স্পটলাইটে থাকছেন যারা

৬ ভাষায় আইপিএল সম্প্রচার, ধারাভাষ্যে ৯০ জন

৬ ভাষায় আইপিএল সম্প্রচার, ধারাভাষ্যে ৯০ জন

দেখে নিন আইপিএল-২০২০ এর সূচি

দেখে নিন আইপিএল-২০২০ এর সূচি

ঝুঁকি নিয়ে কেন আইপিএল, জানালেন সৌরভ

ঝুঁকি নিয়ে কেন আইপিএল, জানালেন সৌরভ