ফেসবুকে দেখা যাবে প্রেসিডেন্টস কাপের খেলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৪ পিএম, ১০ অক্টোবর ২০২০
ফেসবুকে দেখা যাবে প্রেসিডেন্টস কাপের খেলা

দীর্ঘ দিন পর প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে ফিরছেন টাইগার ক্রিকেটাররা। করোনার কারণে মাঠে বসে ম্যাচ দেখার সুযোগ না থাকায় ভিন্নভাবে ক্রিকেটভক্তদের খেলা দেখার সুযোগ করে দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তামিম-শান্ত-রিয়াদদের সকল ম্যাচ বিসিবির ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে।

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় নিজেদের মধ্যে তিন দলে বিভক্ত হয়ে টুর্নামেন্ট শুরু করছে বিসিবি। তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ৫০ ওভারের ‌‘প্রেসিডেন্টস কাপ’ রোববার (১১ অক্টোবর) থেমে মাঠে গড়াবে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে মাহমুদউল্লাহ একাদশ ও নাজমুল একাদশ।

করোনার কারণে দীর্ঘ দিন খেলা বন্ধ থাকায় ক্রিকেটভক্তরা বঞ্চিত হয়েছেন। তবে দেশের করোনা পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে না আসায় আপাতত গ্যালারিতে বসে খেলা উপভোগ করার সুযোগ পাচ্ছেন না ক্রিকেটভক্তরা।

তবে বিসিবির তত্ত্বাবধানে প্রতিটি খেলাই ভিডিও স্ট্রিমিংয়ের মাধ্যমে বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে। একই সাথে বাংলাদেশ বেতারেও শোনা যাবে ম্যাচের ধারাবিবরণী। এছাড়া টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হবে।

উদ্বোধনী দিনে উদ্বোধনী ম্যাচে রোববার মাহমুদউল্লাহ ও নাজমুল একাদশ মুখোমুখি হবে। একদিন করে বিরতি দিয়ে চলা খেলায় মঙ্গলবার (১৩ অক্টোবর) মাঠে নামবে তামিম একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ।

এরপর ১৫ অক্টোবর (বৃহস্পতিবার) তৃতীয় ম্যাচে নাজমুল একাদশের প্রতিপক্ষ তামিম একাদশ। ১৭ অক্টোবর (শনিবার) মাহমুদউল্লাহ একাদশের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামবে নাজমুল একাদশ।

পঞ্চম ম্যাচে ১৯ অক্টোবর (সোমবার) মাহমুদউল্লাহ একাদশের প্রতিপক্ষ তামিম একাদশ এবং ২১ অক্টোবর (বুধবার) লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে নাজমুল একাদশ ও তামিম একাদশ।

টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২৩ অক্টোবর (শুক্রবার)। সবগুলআ ম্যাচই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে বেলা দেড়টায়।

উল্লেখ্য, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সৌজন্যে স্পোর্টসমেইল২৪.কমের ওয়েবসাইটেও সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করা হবে।

মাহমুদউল্লাহ একাদশ
মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম।

স্ট্যান্ডবাই : আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

নাজমুল একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, আবু জায়েদ রাহী, মুকিদুল ইসলাম, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

স্ট্যান্ড বাই : সুমন খান, সাদমান ইসলাম ও তানভীর ইসলাম।

তামিম একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, শাহদাত হোসেন, ইয়াসির আলী, আকবর আলী, এনামুল হক, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি।

স্ট্যান্ডবাই : শফিকুল ইসলাম, মাহিদুল অঙ্কন ও মেহেদী হাসান রানা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ধর্ষণের প্রতিবাদে এবার টাইগারদের ঐক্যবদ্ধ ভিডিও বার্তা

ধর্ষণের প্রতিবাদে এবার টাইগারদের ঐক্যবদ্ধ ভিডিও বার্তা

প্রেসিডেন্টস কাপের সূচি প্রকাশ

প্রেসিডেন্টস কাপের সূচি প্রকাশ

কোথাও আমার জায়গা হলো না : মেহেদী হাসান রানা

কোথাও আমার জায়গা হলো না : মেহেদী হাসান রানা

মুজিববর্ষের সেই ম্যাচ দুটি আয়োজন করবে বিসিবি

মুজিববর্ষের সেই ম্যাচ দুটি আয়োজন করবে বিসিবি