‘এটি আমাদের জন্য দারুণ সুযোগ’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ২৭ অক্টোবর ২০২০
‘এটি আমাদের জন্য দারুণ সুযোগ’

সদ্য নিয়োগপ্রাপ্ত কোচ টবি র‌্যাডফোর্ডের তত্ত্বাবধানে নিজেদের অনুশীলন শুরু কররো বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্রিকেটাররা। মঙ্গলবার (২৭ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফিটনেস ট্রেনিং দিয়ে ক্যাম্পে থাকা এইচপি ইউনিটের ২৬ জন ক্রিকেটার তাদের অনুশীলন শুরু করে।

চলতি মাসের ৭ অক্টোবর (বুধবার) থেকে প্রধান কোচ টবি র‌্যাডফোর্ডকে ছাড়াই ক্যাম্পটি শুরু হলেও বিসিবি প্রেসিডেন্ট’স কাপের জন্য মাঝে বিরতি ছিল। কারণ, প্রেসিডেন্ট’স কাপে ১৫ জন এইচপি ক্রিকেটার অংশ নিয়েছিল।

এবারের এইচপি ইউনিটে বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব-১৯ দল থেকে ১৩ জন ক্রিকেটার জায়গা পেয়েছে। এছাড়া বাকি ১৩ জন বিভিন্ন বয়স ভিত্তিক দল ও জাতীয় ক্রিকেট দলের বেশ কিছু প্রতিভাবান ক্রিকেটার ক্যাম্পে রয়েছে।

এ বছর এইচপি স্কোয়াডে তিনজন লেগ স্পিনারকে অন্তর্ভুক্ত করা হয়েছে। জাতীয় দলের জন্য ভালো মানের লেগ স্পিনার তৈরিতে ক্যাম্পে বেশি জোর দেওয়া হচ্ছে। জাতীয় দলে খেলা আমিনুল ইসলাম বিপ্লবের সাথে এইচপি দলে সুযোগ পেয়েছেন মিনহাজুল আবেদীন আফ্রিদি ও রিশাদ হোসেন। রয়েছে আফিফ হোসেন ধ্রুবও।

কোচের অধীনের প্রথম দিনের অনুশীলন শেষে আফিফ হোসেন বলেন, বিসিবি প্রেসিডেন্ট’স কাপের আগে আমাদের এইচপি ক্যাম্পটি শুরু হয়েছিল। আমাদের মধ্যে যারা সুযোগ পায়নি এবং যারা পেয়েছিল, তারা এখানে আছে। আবার একত্রিত হয়েছি এবং এটি খুবই ভালো যে, বিসিবি প্রেসিডেন্টস কাপে আমরা যে ভুলগুলি করেছি তা সংশোধন করার জন্য আমরা সুযোগ পাচ্ছি। আমরা আশা করি, এখান থেকে ভালো কিছু শিখতে পারবো।

তিনি আরও বলেন, এটি অবশ্যই ভালো ব্যাপার। এমন সময়ে যখন আমাদের কিছু করার নেই, তখন আমরা একটি ভালো কোচের অধীনে অনুশীলনের সুযোগ পেয়েছি। এটি আমাদের জন্য দারুণ সুযোগ। এইচপি ক্যাম্পটি আসলে একটি দীর্ঘমেয়াদী শিবির। এটি ভুল সংশোধন করার জায়গা। এইচপিতে প্রশিক্ষণ বিপিএল, এনসিএল, প্রিমিয়ার লিগের জন্য আমাদের ভালোভাবে প্রস্তুত করতে সহায়তা করবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

র‌্যাডফোর্ডের তত্ত্বাবধানে বিশেষ প্রশিক্ষণে সুমন-আফিফরা

র‌্যাডফোর্ডের তত্ত্বাবধানে বিশেষ প্রশিক্ষণে সুমন-আফিফরা

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সকল কর্মকর্তার পদত্যাগ

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সকল কর্মকর্তার পদত্যাগ

নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার

নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার

প্রেসিডেন্ট’স কাপে কার কার হাতে ‍উঠলো পুরস্কার

প্রেসিডেন্ট’স কাপে কার কার হাতে ‍উঠলো পুরস্কার