র‌্যাডফোর্ডের তত্ত্বাবধানে বিশেষ প্রশিক্ষণে সুমন-আফিফরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০২ এএম, ২৭ অক্টোবর ২০২০
র‌্যাডফোর্ডের তত্ত্বাবধানে বিশেষ প্রশিক্ষণে সুমন-আফিফরা

বিসিবি প্রেসিডেন্ট’স কাপ শেষে জাতীয় বা অন্য ক্রিকেটাররা ছুটিতে গেলেও এ সুযোগ পাচ্ছেন না টুর্নামেন্টিতে খেলা হাই পারফরম্যান্স (এইচপি) দলের খেলোয়াড়রা। কারণ, মঙ্গলবার (২৭ অক্টোবর) থেকেই শুরু হচ্ছে এইচপি দলের বিশেষ প্রশিক্ষণ।

জাতীয় দলের পাইপলাইনে থাকা এইচপি দলের ক্রিকেটারদের জন্য সদ্য নিয়োগপ্রাপ্ত কোচ টবি র‌্যাডফোর্ডের তত্ত্বাবধানে এ বিশেষ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এইচপি দলের এ বিশেষ ক্যাম্পের মাধ্যমে আনুষ্ঠিকভাবে দায়িত্ব নেবেন র‌্যাডফোর্ড।

এদিকে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্রিকেটারদের পুনরায় মাঠে ফেরার আগে সোমবার (২৬ অক্টোবর) মোট ২৬ জন ক্রিকেটারের কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার রিপোর্ট পাওয়ার পর বিশেষ প্রশিক্ষণ শুরু হবে। তবে যদি কারো পজিটিভ রেজাল্ট আসে তাহলে তাকে আইসোলেশনে থাকতে হবে।
sportsmail24
বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্রিকেটাররা, ফাইল ফটো

প্রথমবারের মতো এইচপি দলের দায়িত্ব নেওয়া কোচ র‌্যাডফোর্ডের অধীনে বিশেষ প্রশিক্ষণ ক্যাম্পটি চলবে ১২ নভেম্বর পর্যন্ত। এইচপি ইউনিটের ম্যানেজার জামাল বাবু এ তথ্য নিশ্চিত করেছেন।

সদ্য শেষ হওয়া বিসিবি প্রেসিডেন্ট’স কাপে এইচপি ইউনিটের ১৫ ক্রিকেটার অংশ নিয়েছিলেন। প্রেসিডেন্ট’স কাপ শেষ হওয়ার মাত্র একদিন পর প্রশিক্ষণ শুরু হওয়া তারা আর ছুটি কাটাতে পারছেন না। তাদেরকে পরিবার থেকে আলাদাই থাকতে হচ্ছে।

জামাল বাবু বলেন, ‘জাতীয় দলের খেলোয়াড়রা ছুটি পেলেও বিসিবি প্রেসিডেন্টস কাপে অংশ নেওয়া এইচপি খেলোয়াড়রা ছুটিতে যাচ্ছেন না। মঙ্গলবার থেকে ক্যাম্প শুরু হচ্ছে। দু’সপ্তাহ ধরে ক্যাম্প চলবে। ক্যাম্পটি শুরু হয়ে চলবে ১২ নভেম্বর পর্যন্ত।’

বিসিবির পক্ষ থেকে জানানো হয়, এইচপি দলের এ বিশেষ প্রশিক্ষণে মঙ্গলবার থেকে রোববার (২৭ অক্টোবর থেকে ১ নভেম্বর) ছয়দিন মিরপুরে স্কিল ট্রেনিং অনুষ্ঠিত হবে।

এইচপি স্কোয়াড
ব্যাটসম্যান : তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, নাঈম শেখ, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, আফিফ হোসেন ধ্রুব ও তৌহিদ হৃদয়।

স্পিনার : মিনহাজুল আবেদিন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, রাকিবুল হাসান, হাসান মুরাদ, তানভির ইসলাম, রিশাদ হোসেন ও শেখ মেহেদী হাসান।

পেসার : শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, অভিষেক দাস ও রেজাউর রহমান রাজা।

উইকেটরক্ষক : মাহিদুল ইসলাম ভুইয়া অঙ্কন ও আকবর আলী।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রতিদ্বন্দ্বি তৈরি হওয়ায় খুশি রুবেল

প্রতিদ্বন্দ্বি তৈরি হওয়ায় খুশি রুবেল

প্রেসিডেন্ট’স কাপ চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ

প্রেসিডেন্ট’স কাপ চ্যাম্পিয়ন মাহমুদউল্লাহ একাদশ

টুর্নামেন্ট শেষে হঠাৎ বেড়ে গেল পুরস্কারের সংখ্যা

টুর্নামেন্ট শেষে হঠাৎ বেড়ে গেল পুরস্কারের সংখ্যা

নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার

নভেম্বরে টি-টোয়েন্টি টুর্নামেন্ট, থাকছে না বিদেশি ক্রিকেটার