খুলনাকে হারাতে না পারলে ‌হুমকিতে পড়বে ঢাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩১ পিএম, ১০ ডিসেম্বর ২০২০
খুলনাকে হারাতে না পারলে ‌হুমকিতে পড়বে ঢাকা

বুধবার একাডেমি মাঠে দলের সাথে অনুশীল করেছেন মুশফিক, ছবি : বিসিবি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে প্লে-অফ নিশ্চিত করার লক্ষ্য নিয়ে শেষ চার নিশ্চিত করা জেমকন খুলনার মুখোমুখি হবে বেক্সিমকো ঢাকা। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ (বৃহস্পতিবার) দিনের প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। কুয়াশার কারণে সবগুলো ম্যাচ এক ঘণ্টা করে এগিয়ে আনা হয়েছে।

টানা তিন ম্যাচে পরাজিত হওয়ার পর মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন ঢাকা বর্তমানে তিন ম্যাচে ধারাবাহিক জয়ের মধ্যে রয়েছে। নিজেদের সপ্তম ম্যাচে জয় পেলে শীর্ষ চারে জায়গা নিশ্চিত হবে তাদের। তবে হেরে গেলে হুমকিতে পড়তে হবে। কারণ, বর্তমানে ছয় ম্যাচে ৬ পয়েন্ট অর্জন করা ঢাকা সামনে আর মাত্র একটি ম্যাচ বাকি থাকবে।

অপরদিকে সাত ম্যাচে অংশ নেওয়া খুলনার সংগ্রহে রয়েছে আট পয়েন্ট। গাজী গ্রুপ চট্টগ্রামের সঙ্গে ইতোমধ্যে শেষ চারে উঠে গেছে দলটি। ১০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে চট্টগ্রাম।

সর্বশেষ তিন ম্যাচে যথাক্রমে ফরচুন বরিশাল, মিনিস্টার গ্রুপ রাজশাহী ও গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে ঢাকা জয় পেয়েছে। এ আসরে তারাই একমাত্র দল, যারা চট্টগ্রামের বিপক্ষে জয়লাভ করেছে। তবে খুলনা তাদের জন্য আলাদা হুমকি হিসেবে দেখা দিতে পারে। আগের ম্যাচে এ খুলনার কাছেই ৩৭ রানে পরাজিত হয়েছিল।

ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম বিশ্বাস করেন তারা এ মুহূর্তে বেশ অনুপ্রানীত এবং তারা এর সঠিক প্রয়োগ করতে চান। বলেন, ‘অনুপ্রেরণার উপর নির্ভর করে টি-টোয়েন্টি ম্যাচ এবং এখানে কোন দলই অপরাজিত নেই। সুতরাং এ ম্যাচে তিন বিভাগেই ভালো করা জরুরি। তিন বিভাগেই ভালো খেলতে পারলে সুযোগ হাতে থাকবে। সেখানে প্রতিপক্ষ যারাই হোক।’

জেমকন খুলনা
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মাশরাফি বিন মর্তুজা, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, আল-আমিন হোসেন, এনামুল হক বিজয়, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল হক, মো. শফিউল ইমলাম, শুভাগত হোম চৌধুরী, মো. শহিদুল ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসাইন, মো. জাকির হাসান, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন এবং জহিরুল ইসলাম।

বেক্সিমকো ঢাকা
মুশফিকুর রহিম (অধিনায়ক), রুবেল হোসেন, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, মোহাম্মদ নাঈম শেখ, নাঈম হাসান, শাহাদাত হোসেন দিপু, আকবর আলি, ইয়াসির আলী রাব্বি, সাব্বির রহমান, মেহেদী হাসান রানা, মুক্তার আলী, শফিকুল ইসলাম, আবু হায়দার রনি, পিনাক ঘোষ এবং রবিউল ইসলাম রবি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাল্টে গেল বঙ্গবন্ধু কাপের ম্যাচ শিডিউল

পাল্টে গেল বঙ্গবন্ধু কাপের ম্যাচ শিডিউল

ইনজুরিতে পড়া রাহীর টুর্নামেন্ট শেষ

ইনজুরিতে পড়া রাহীর টুর্নামেন্ট শেষ

সাকিব-মাশরাফিদের হারিয়ে শীর্ষ স্থান পোক্ত করলো চট্টগ্রাম

সাকিব-মাশরাফিদের হারিয়ে শীর্ষ স্থান পোক্ত করলো চট্টগ্রাম

মাশরাফিকে দলে ভেড়ানোর দিনে খুলনার হ্যাটট্রিক জয়

মাশরাফিকে দলে ভেড়ানোর দিনে খুলনার হ্যাটট্রিক জয়