তামিমদের হারিয়ে দিল মাহমুদউল্লাহরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১৪ জানুয়ারি ২০২১
তামিমদের হারিয়ে দিল মাহমুদউল্লাহরা

ছবি : বিসিবি

ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে নিজেদের প্রথম ম্যাচে তামিম একাদশকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে মাহমুদউল্লাহ একাদশ। সবকয়টি উইকেট হারিয়ে তামিম একাদশের ১৬১ রানের জবাবে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় মাহমুদউল্লাহ একাদশ।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন মাহমুদউল্লাহ একাদশ।

৪০ ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৭.২ ওভারে ১৬১ রানে গুটিয়ে যায় তামিম একাদশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন আফিফ হোসেন ধ্রুব। ৩২ বল মোকাবেলা করে ৩টি চারের মারে এ রান করেন তিনি। এছাড়া অধিনায়ক তামিম ইকবাল ৪৩ বলে ২৮, নাজমুল হোসেন শান্ত ৩৫ বলে ২৭, মোহাম্মদ মিঠুন ২৩ বলে ১৬, সৌম্য সরকার ৪৬ বলে ২৪ রান করেন।

বল হাতে ৪ উইকেট শিকার করে মাহমুদউল্লাহ একাদশের হাসান মাহমুদ। দুটি করে উইকেট শিকার করেন আল আমিন হোসেন ও শরিফুর ইসলাম। এছাড়া একটি করে ‍উইকেট নেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

জবাবে ব্যাট করতে নেমে ৩৬.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মাহমুদউল্লাহ একাদশ। ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৫১ রান করেন দলীয় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৬৪ বলের তার এ ইনিংস ৪টি চারের মার ছিল।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন নাঈম শেখ। ৫২ বল মোকাবেলা করে মাত্র ৭ রান দূরে থেকে সাজঘরে ফেরার এ ব্যাটসম্যান ৭টি চারের মার মেরেছেন। এছাড়া মুশফিকুর রহিম ২৮ (৪৮ বল) এবং ১৪ বলে অপরাজিত ১৩ রান করেন মেহেদী হাসান মিরাজ।

তবে বল হাতে ৬ ওভারে ৩১ রান দেওয়া সাকিব আল হাসান ব্যাট হাতেও ব্যর্থ হয়েছেন। ব্যাট করতে নেমে অবস্য দূর্ভাগ্যের শিকার হন তিনি। দাদীকে হারানোর দিনে সাকিব রান আউটে কাটা পড়েন। তার আগে ২৩ বলে ৯ রান সংগ্রহ করেছিলেন সাকিব।

তামিম একাদশের হয়ে বল হাতে সাইফউদ্দিন, মোস্তাফিজ, নাসুম আহমেদ এবং মেহেদী হাসান একটি করে উইকেট শিকার করেন। তবে ৮ ওভার বল করে ৩৫ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন রুবেল হোসেন।

মিরপুরে চারদিনের অনুশীলন শেষে বিকেএসপিতে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেললো স্কোয়াডে থাকা টাইগার ক্রিকেটাররা। বিকেএসপিতে নিজেদের মধ্যে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে শনিবার।

ওয়ানেড সিরিজের ২৪ সদস্যের প্রাথমিক স্কোয়াডে থাকা পারভেজ হোসেন ইমন চোটের কারণে ছিটকে গেছেন। এছাড়া আঙুলে ব্যাথা পাওয়ায় বিশ্রামে রয়েছের তাসকিন আহমেদ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মিরপুরে মাঠের অনুশীলনে ওয়েস্ট ইন্ডিজ

মিরপুরে মাঠের অনুশীলনে ওয়েস্ট ইন্ডিজ

উইন্ডিজকে পেয়ে কামব্যাকের সুযোগ দেখছেন মিরাজ

উইন্ডিজকে পেয়ে কামব্যাকের সুযোগ দেখছেন মিরাজ

বাংলাদেশকে ফেবারিট মানছেন ফিল সিমন্স

বাংলাদেশকে ফেবারিট মানছেন ফিল সিমন্স

দলে সুযোগ পেতে সেরাটা দিচ্ছি : সাইফুদ্দিন

দলে সুযোগ পেতে সেরাটা দিচ্ছি : সাইফুদ্দিন