নাম ভুলে যাওয়া ব্যাটিং কোচের সাথে সাকিবের দুষ্টুমি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৬ এএম, ২৫ জানুয়ারি ২০২১
নাম ভুলে যাওয়া ব্যাটিং কোচের সাথে সাকিবের দুষ্টুমি

চলমান ওয়েস্ট ইন্ডিজেই ব্যাটিং কোচ হিসেবে বাংলাদেশ ক্রিকেট দলের সাথে যুক্ত হয়েছেন জন লুইস। প্রাথমিক চুক্তি অনুযায়ী টাইগারদের সাথে থাকবেন নিউজিল্যান্ড সফর পর্যন্ত। খণ্ডকালীন এমন একজন মাস্টারের নাম ভুলে যাওয়া খুব একটা দোষের কিছুও নয়। বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের ক্ষেত্রেও ঘটলো এমন এক ঘটনা।

সফররত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ ক্রিকেট দল এখন চট্টগ্রামে। সেখানেই সোমবার (২৫ জানুয়ারি) ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ম্যাচে মুখোমুখি হবেন তামিম ইকবালরা।

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ এবং টেস্ট সিরিজে প্রধম ম্যাচ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সেই উপলক্ষে রোরবার (২৪ জানুয়ারি) সেখানে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল।

রোববার সকালে নিজের ব্যাটিং অনুশীলন শুরুর আগে গার্ড নেওয়ার জন্য উইকেটের অপর প্রান্তে দাঁড়িয়ে কাউকে খুঁজছিলেন সাকিব। এমন সময় বাংলাদেশের নতুন নিয়োগ পাওয়া ব্যাটিং কোচকে পেয়েও নাম ধরে ডাকতে পারছিলেন না। কারণ, ওই মুহূর্তে ব্যাটিং কোচে নাম ভুলে গিয়েছিলেন সাকিব।

পরে পাশের নেটে ব্যাটিং করা ব্যাটসম্যান নাজমুল হোসেনকে ডেকে সাকিব জানতে চান, ‘ব্যাটিং কোচের নাম কী রে?’ উত্তরে নাজমুল নাম (জন লুইস) বলে দেন। পরে জন লুইসকে ডেকে ‘জন! লেগ স্টাম্প প্লিজ!’ নিজের গার্ড ঠিক করে নেন সাকিব।

তবে এতেই সাকিব থেমে যাননি। এরপর ব্যাটিং কোচ জন লুইসের সাথে মজা করেন তিনি। জন লুইস সঠিকভাবে লেগ স্টাম্প গার্ড দেখিয়ে দেওয়ার পরও সাকিব বলেন উঠেন, ‘তোমাকে (জন লুইস) আমার বিশ্বাস হয় না। যদিও এ মুহূর্ত বিশ্বাস করা ছাড়া উপায় নেই!’

সাকিব মুখে ঠাট্টার সুর সহজেই বুঝে উঠেন জন লুইস। তিনিও মজা করে সাকিবের কাছে জানতে চান, ‘কেন তুমি (সাকিব) আমাকে বিশ্বাস করছ না?’ যদিও সাকিব এর কোন উত্তন দেননি।

করোনার কারণে দীর্ঘ মেয়াদের কোন ব্যাটিং পরামর্শক না পেয়ে স্বল্প মেয়াদের জন্য জন লুইসকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি মাসের ৭ জানুয়ারি ঢাকায় পা রাখেন ইংলিশ এ কোচ। এরপর কোয়ারেন্টাইন শেষে বাংলাদেশ দলের সাথে যোগ দেন। এদিকে সাকিব আল হাসানও নিষেধাজ্ঞা শেষে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মধ্য দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেছেন।

পঞ্চাশ বছর বয়সী সাবেক কাউন্টি ওপেনার লুইস ২০০৭ সাল থেকে কোচিং পেশায় আছেন। সাম্প্রতিক সময়ে তিনি ইংল্যান্ডের ওডিআই দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন। এছাড়া ২০১৮-১৯ সালে শ্রীলঙ্কান জাতীয় দলের হয়েও একই ভূমিকায় ছিলেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব-মিরাজদের জন্য দীর্ঘ মেয়াদী কোচ খুঁজছে বিসিবি

সাকিব-মিরাজদের জন্য দীর্ঘ মেয়াদী কোচ খুঁজছে বিসিবি

তাসকিনের পরিবর্তে সোহাগ গাজী, এনওসি পেল সবাই

তাসকিনের পরিবর্তে সোহাগ গাজী, এনওসি পেল সবাই

ক্যারিবীয়দের বিপক্ষে হ্যাটট্রিক সিরিজ জয়ের রেকর্ড বাংলাদেশের

ক্যারিবীয়দের বিপক্ষে হ্যাটট্রিক সিরিজ জয়ের রেকর্ড বাংলাদেশের

আক্রমণাত্মক সম্ভব ছিল না, তামিমের কণ্ঠে সকলের প্রশংসা

আক্রমণাত্মক সম্ভব ছিল না, তামিমের কণ্ঠে সকলের প্রশংসা