আক্রমণাত্মক সম্ভব ছিল না, তামিমের কণ্ঠে সকলের প্রশংসা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১০ পিএম, ২০ জানুয়ারি ২০২১
আক্রমণাত্মক সম্ভব ছিল না, তামিমের কণ্ঠে সকলের প্রশংসা

ছবি : বিসিবি

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। তবে স্বল্প রান তাড়া করতে গিয়েও ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বেশি বল খেলতে হয়েছে টাইগার ব্যাটসম্যানদের। তামিম জানান, উইকেট খুব কঠিন ছিল, আক্রমণাত্মক শট খেলতে চাইলেও সম্ভব ছিল না।

অধিনায়ক হিসেবে নিজের অভিষিক্ত ম্যাচে জয় পাওয়ায় খুশি তামিম ইকবার। ম্যাচ শেষে দলগত পারফরমেন্সের প্রশংসা করেছেন তিনি। জানান, করোনার কারণে দীর্ঘ বিরতির পর আবারও মাঠে ফিরে দলের পেসার ও স্পিনাররা নিজেদের সেরাটা প্রদর্শন করেছে। আর কঠিন উইকেটে ব্যাটসম্যানরাও দায়িত্ব নিয়ে জয় নিশ্চিত করতে সহযোগিতা করেছে।

ম্যাচ শেষে তামিম বলেন, ‘আমরা খুবই ভালো বল করেছি। মোস্তাফিজ দারুণ শুরু করে। রুবেলের শুরুটাও ভালো ছিল। তরুণ পেসার হাসান মাহমুদ দারুণ বোলিং করেছে। স্পিনাররা ভালো করেছে। সাকিব-মেহেদী (মিরাজ) ভালো বল করেছে।’

অনভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজকে ৩২ দশমিক ৫ ওভারে ১২২ অলআউট করে দিয়ে বাংলাদেশের জয়কে সহজ করে দেন বোলাররা। তবে স্কোরবোর্ড দেখাচ্ছে, জয়টি সহজে আসেনি। এক পর্যায়ে ওয়েস্ট ইন্ডিজের স্পিনারদের বিপক্ষে রান করতে লড়াই করতে হয়েছিল বাংলাদেশের ব্যাটসম্যানদের।

ওয়েস্ট ইন্ডিজের তরুণ স্পিনার আকিল হোসেন অভিষেক ম্যাচেই চমক দেখিয়েছেন। ২৬ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের উপর চাপ সৃষ্টি করেছিলেন তিনি। এক পর্যায়ে এমনও মনে হয়েছে, স্কোরবোর্ডে আরও কিছু রান রাখতে পারলে জয়ের জন্য লড়াই করতে পারতো ওয়েস্ট ইন্ডিজ।

তামিম জানান, পিচের কারণে ওয়েস্ট ইন্ডিজের স্পিনাররা সুবিধা পেয়েছিল। ফলে ব্যাটিং করা কঠিন ছিল। তবে নিজ দলের ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিংয়ের প্রশংসা করেছেন তামিম। এতে জয় দিয়ে সিরিজ শুরু করতে পেরেছে টাইগাররা।

টাইগার অধিনায়ক বলেন, ‘এ উইকেট ব্যাট করা খুবই কঠিন ছিল। আক্রমণাত্মক শট খেলতে চাইলেও সেটি সম্ভব ছিল না। প্রথমদিকে আমি যখন উইকেট দেখেছি ভেবেছিলাম, এটি সত্যিই ভালো হবে। পুরো দিন কোন রোদ ছিল না। তাই আপনি কাউকে দোষ দিতে পারেন না। এ ধরনের উইকেটে আপনি দ্রুত রান ও আক্রমণাত্মক হতে পারবেন না।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দীর্ঘ বিরতির পর বাংলাদেশের দাপুটে জয়

দীর্ঘ বিরতির পর বাংলাদেশের দাপুটে জয়

ম্যাচ সেরা সাকিব ভাঙলেন নিজের রেকর্ড

ম্যাচ সেরা সাকিব ভাঙলেন নিজের রেকর্ড

ক্রিকেটে নিজস্ব ব্র্যান্ড দাঁড় করাতে চান তামিম

ক্রিকেটে নিজস্ব ব্র্যান্ড দাঁড় করাতে চান তামিম

তামিমের নতুন যাত্রায় সঙ্গী হাসান মাহমুদ

তামিমের নতুন যাত্রায় সঙ্গী হাসান মাহমুদ