দেড়শ করতে না পারা ক্যারিবীয়দের লক্ষ্য এবার ২৯৮

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৩ এএম, ২৬ জানুয়ারি ২০২১
দেড়শ করতে না পারা ক্যারিবীয়দের লক্ষ্য এবার ২৯৮

সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৯৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ফলে সিরিজের প্রথম দুই ম্যাচ মিলে ২৭০ রান করা ওয়েস্ট ইন্ডিজের সামনে এবার জয়ের জন্য লক্ষ্য দাঁড়িয়েছে ২৯৮ রান।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ১২২ এবং দ্বিতীয় ম্যাচে ১৪৮ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ দুটিতেই প্রথমে ক্যারিবীয়রা ব্যাট করায় বাংলাদেশের ব্যাটম্যানরা নির্ধারিত ৫০ ওভার খেলতে পারেননি।

সোমবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। টাইগাররা প্রথমে ব্যাট করায় সিরিজের এই প্রথম পুরো ৫০ ওভার খেলা হলো।

ব্যাট হাতে ওপেনার লিটন দাস আগের দুই ম্যাচে রানের খাতা খুললেও এবারও সেটিও হয়নি। প্রথম ও দ্বিতীয় ম্যাচে যথাক্রমে ১৪ ও ২২ রান করা লিটন দাস তৃতীয় ম্যাচে ৪ বল মোকাবেলা করে খালি হাতে সাজঘরে ফিরেন।

ওয়ান ডাউনে নেমে প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেওয়া না নাজমুল হোসেন শান্ত এবারও সেই একই পথের যাত্রী হয়েছেন। প্রথম ও দ্বিতীয় ম্যাচে ১৭ ও ১ রান করা শান্ত তৃতীয় ম্যাচে সাজঘরে ফিরেছেন ২০ রান করে। ৩০ বলের তার এ ইনিংসে ৩টি চারের মার ছিল।

তবে অধিনায়ক তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের হাফ-সেঞ্চুরিতে বড় স্কোর গড়ে বাংলাদেশ। কাকতালীয় হলেও তামিম-মুশফিক-মাহমুদউল্লাহ, তিনজনই সামন ৬৪ করে রান করেছেন। তবে তাদের বল মোকাবেলায় পার্থক্য রয়েছে।

৮১ বলে ৩টি চারে ৫১ রান করেন সাকিব। এছাড়া তামিম ৮০ বলে ৩টি চার ও ১টি ছক্কায়, মুশফিক ৫৫ বলে ৪টি চার ও ২টি ছক্কায় এবং ৩টি করে চার-ছক্কায় নিজের অপরাজিত ইনিংসটি খেলেন মাহমুদউল্লাহ।

এছাড়া শেষ দিকে সৌম্য সরকার ৭, মোহাম্মদ সাইফউদ্দিন অপরাজিত ৫ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ-রেইমন রেইফার ২টি করে উইকেট নেন।

প্রথম দু’টি জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। এই ম্যাচে জয় পেলে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করবে টাইগার ক্রিকেটাররা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

দুই পরিবর্তন, অভিষেক হয়নি শরিফুল-মেহেদীর

দুই পরিবর্তন, অভিষেক হয়নি শরিফুল-মেহেদীর

তাসকিনের পরিবর্তে সোহাগ গাজী, এনওসি পেল সবাই

তাসকিনের পরিবর্তে সোহাগ গাজী, এনওসি পেল সবাই

নাম ভুলে যাওয়া ব্যাটিং কোচের সাথে সাকিবের দুষ্টুমি

নাম ভুলে যাওয়া ব্যাটিং কোচের সাথে সাকিবের দুষ্টুমি

মিরপুরেও ছিল বর্ণ-বৈষম্যের প্রতিবাদ

মিরপুরেও ছিল বর্ণ-বৈষম্যের প্রতিবাদ