কর্নওয়াল-ওয়ারিকেনের ঘূর্ণিতে কুপোকাত বিসিবি একাদশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ এএম, ৩১ জানুয়ারি ২০২১
কর্নওয়াল-ওয়ারিকেনের ঘূর্ণিতে কুপোকাত বিসিবি একাদশ

ছবি : বিসিবি

বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন শক্তি ওয়েস্ট ইন্ডিজের প্রধান দুর্বলতা সেটি সকলেরই জানা। প্রস্তুতি ম্যাচের প্রথম দিনেই ৫ উইকেট নিয়ে আবারও ডেটি প্রমাণ করেছেন ১৮ বছর বয়সী লেগ-স্পিনার রিশাদ হোসেন। তবে ক্যারিবীয়রাও যে কম নন, সেটিও প্রমাণ দিলেন।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে তিনদিনের প্রস্তুতি ম্যাচে প্রথম দিনেই ২৫৭ রানে অলআউট করে দিয়েছিল বিসিবি একাদশ। উইন্ডিজকে অলআউট করার পথে একাই ৫ উইকেটে নিয়ে বড় ভূমিকা রেখেছিলেন বিসিবি একাদশের ১৮ বছর বয়সী লেগ-স্পিনার রিশাদ।

ক্যারিবিয়ানদের প্রথম দিনেই গুটিয়ে দিয়ে দিনের শেষ ভাগে ৮ ওভার ব্যাট করার সুযোগ পেয়েছিল বিসিবি একাদশ। ব্যাট হাতে ২টি চার ও ১টি ছক্কায় সাইফ ১৫ ও সাদমান ৩ রানে অপরাজিত ছিলেন।

প্রথম দিনের স্কোর দেখে মনে হয়েছিল বিসিবি একাদশের কাছে প্রস্তিতি ম্যাচেই নাস্তাবুদ হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল। তবে দ্বিতীয় দিন সে দৃশ্য ক্রমেই পাল্টে যায়। দ্বিতীয় দিনের চা-বিরতির আগেই রাকিম কর্নওয়াল ও জোমেল ওয়ারিকেনের স্পিন ঘূর্ণিতে সে আশায় গুঁড়েবালি।
sportsmail24
ক্যারিবিয়ানদের উল্টো ৯৭ রানের লিড দিয়ে ১৬০ রানে গুটিয়ে গেছে বিসিবি একাদশ। শেষ ৩০ রানে ৬ উইকেট হারিয়েছে নুরুল হাসান সোহানের নেতৃত্বে গড়া একঝাক তরুণ ক্রিকেটারের দল।

৪৭.৪ ওভার ব্যাট করতে পেরেছে বিসিবি একাদশ। একাদশের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেছেন নাঈম শেখ। অধিনায়ক সোহানের ব্যাট থেকে এসেছে ৩০ রান। এছাড়া সাদমান ইসলাম ২২, সাইফ হাসান ১৫, শাহাদাত হোসেন দীপু করেন ১৩ রান। বাকি কেউই দুই অংকের ঘরে রান তুলতে পারেননি।

ডান হাতি অফ স্পিনার রাকিম কর্নওয়াল নিয়েছেন ৪৭ রানে ৫ উইকেট। এছাড়া বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিকেনের ২৫ রানে ৩টি এবং পেসার কেমার রোচ ও আলজারি জোসেফ একটি করে উইকেট নিয়েছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ঐতিহাসিক ম্যাচকে স্মরণীয় করে রাখলো পাকিস্তান

ঐতিহাসিক ম্যাচকে স্মরণীয় করে রাখলো পাকিস্তান

আমি একজন লড়াকু মানুষ, হাল ছাড়ি না : মাহমুদউল্লাহ

আমি একজন লড়াকু মানুষ, হাল ছাড়ি না : মাহমুদউল্লাহ

অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ে নওমান

অভিষেক টেস্টেই রেকর্ড বইয়ে নওমান

শুরুটা ভালো করতে চান রাহী

শুরুটা ভালো করতে চান রাহী