এবার নিজেদের মাঠে ফিরছে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২২ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২১
এবার নিজেদের মাঠে ফিরছে ওয়েস্ট ইন্ডিজ

ফাইল ফটো

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে চার মাস আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ছিল না। তবে গত বছরের ৮ জুলাই সাউদাম্পটনে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে আবারও মাঠে ফিরে আন্তর্জাতিক ক্রিকেট। সাহসীকতার সাথে শুধুমাত্র ইংল্যান্ড সফর করেই ক্ষান্ত থাকেনি ক্যারিবীয়রা। এরপর নিউজিল্যান্ড ও বাংলাদেশ সফরও করেছে ওয়েস্ট ইন্ডিজ।

করোনা পরবর্তী মাঠে ক্রিকেট ফেরাতে ওয়েস্ট ইন্ডিজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও নিজদের মাঠে এখনো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেনি তারা। অবশেষে সেটিরও অবসান হচ্ছে। দীর্ঘ বিরতি পর দেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লুআই)।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি বছরের মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে শ্রীলঙ্কা। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে দু‘দল। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের সূচিও প্রকাশ করেছে সিডব্লুআই। ৩ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত জৈব সুরক্ষা বলয়ের মধ্যে সিরিজ অনুষ্ঠিত হবে।

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে লড়াই শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে ৩, ৫ ও ৭ মার্চ। এরপর ১০, ১২ ও ১৪ মার্চ ওয়ানডে সিরিজ এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে যথাক্রমে ২১ ও ২৯ মার্চ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে অ্যান্টিগায়। টেস্ট সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।

দেশের মাটিতে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর খবরে আনন্দিত সিডব্লুআই‘র প্রধান নির্বাহী কর্মকর্তা জনি গ্রেভ। বলেছেন, ‘পুনরায় দেশের মাটিতে আন্তর্জাতিক শুরু করতে পারবো, এটা ভেবেই আমরা আনন্দিত। এ জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ।’

সদ্যই শেষ হওয়া বাংলাদেশ সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের ২-০ ব্যবধানে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। তার আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে তারা।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সিরিজ হেরে রেটিং হারালো বাংলাদেশ

সিরিজ হেরে রেটিং হারালো বাংলাদেশ

রাকিম কর্নওয়াল, বিস্ময় ছাড়িয়ে বাস্তবতা

রাকিম কর্নওয়াল, বিস্ময় ছাড়িয়ে বাস্তবতা

সমালোচনা সঠিক ছিল না : ব্র্যাথওয়েট

সমালোচনা সঠিক ছিল না : ব্র্যাথওয়েট

৮ মাস পর আন্তর্জাতিক অঙ্গনে নিউজিল্যান্ড

৮ মাস পর আন্তর্জাতিক অঙ্গনে নিউজিল্যান্ড