আন্তর্জাতিক আদালতেও শাস্তি কমালো আকমল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫১ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১
আন্তর্জাতিক আদালতেও শাস্তি কমালো আকমল

উমর আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ আরেক ধাপ কমলো। আন্তর্জাতিক ক্রীড়া আদালতের রায়ে পাকিস্তানের এই কিপার-ব্যাটসম্যানের নিষেধাজ্ঞা আরও ৬ মাস কমানো হয়েছে। এর আগে আপিলে দেড় বছর শাস্তি কমেছিল তার। তবে আন্তর্জাতিক আদালতে শাস্তি কমলেও তাকে বড় অঙ্কের জরিমানা করা হয়েছে।

নিষেধাজ্ঞা ৬ মাস কমায় আকমলের এখন নিষেধাজ্ঞা মেয়াদ দাঁড়িয়েছে ১২ মাস। আগের নিষেধাজ্ঞায় মেয়াদ ছিল দেড় বছর। আন্তর্জাতিক ক্রীড়া আদালতে নিষেধাজ্ঞা কমলেও দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের অপরাধে আকমলকে ৪২ লাখ ৫০ হাজার পাকিস্তানি রুপি জরিমানা করা হয়েছে।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অনৈতিক প্রস্তাব পেয়েও আকমল তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানানোয় প্রথমে গত বছরের এপ্রিলে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয়। এরপর মে মাসে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেন তিনি। আপিলের শুনানিতেও তার শাস্তির মেয়াদ দেড় বছর কমানো হয়। এবার আন্তর্জাতিক ক্রীড়া আদালত আরও ৬ মাস কমলো।

প্রায় একই রকম অভিযোগে পেসার মোহাম্মদ ইরফান নিষিদ্ধ হয়েছিলেন ৬ মাসের জন্য, স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ২ মাসের জন্য। এ কারণে বিচারকের রায় নিয়ে নিজের অসন্তুষ্টির কথা সে সময়ই জানিয়েছিলেন আকমল। পরে নিষেধাজ্ঞা পুরোপুরি তুলে নিতে ক্রীড়া আদালতে আপিল করেন ডানহাতি এই ব্যাটসম্যান।


শেয়ার করুন :