× Advertisement

উন্নত জীবনের প্রত্যাশায় এবার মার্কিন মুলুকে উমর আকমল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৬ পিএম, ০৫ অক্টোবর ২০২১
উন্নত জীবনের প্রত্যাশায় এবার মার্কিন মুলুকে উমর আকমল

ঘরোয়া মৌসুম চলাকালীন পাকিস্তান ছেড়ে মার্কিন মুলুকে পড়ি জমিয়েছিলেন উমর আকমল। নিজের ক্রিকেট ক্যারিয়ারকে নতুন করে শুরু করার লক্ষ্যে নর্দার্ন ক্যালিফোর্নিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাথে সংক্ষিপ্ত মেয়াদে চুক্তি করেছেন। দীর্ঘ মেয়াদে চুক্তির প্রস্তাব পেলে পাকিস্তান ক্রিকেটকে বিদায় জানানোর প্রস্তুতিও নিচ্ছেন। এর আগে পাকিস্তানের বাঁহাতি ব্যাটার সামি আসলাম মার্কিন মুলুকে পাড়ি জমিয়েছিলেন।

এ উইকেটরক্ষক ব্যাটসম্যান প্রিমিয়ার সি লিগে চলমান মৌসুমে ক্যালিফোর্নিয়া জালমির হয়ে খেলবেন তিনি।

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে কয়েকদিন আগেই পাকিস্তান ক্রিকেটে ফিরেছিলেন উমর আকমল। তবে ঘরোয়া ক্রিকেটে ফিরে দলে প্রথম একাদশে জায়গা না পাওয়ায় আপাতত পাকিস্তান ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা না জানানোর অভিযোগে নিষিদ্ধ হয়ে সর্বশেষ দেড় বছর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পুর্নবাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন উমর আকমল। নিষেধাজ্ঞা কাটিয়েই মার্কিন মুলুকে পাড়ি জমানোয় তার প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে পিসিবি। সোমবার (৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকইনফো।

উমর আকমলের পরিবারই তার যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর বিষয়টি নিশ্চিত করেছে। পরিবারের এক সদস্য জানিয়েছে, পক্ষপাতিত্বমূলক আচরণের শিকার হওয়ায় দেশ ছেড়েছেন তিনি।

তিনি বলেন, ‘কয়েকজন ক্রিকেটারকে বড় অভিযোগে নিষিদ্ধ করা হয়েছিল। তাদের প্রত্যাবর্তনের জন্য অভূতপূর্ব সমর্থন দেওয়া হয়েছিল। তবে উমরের ক্ষেত্রে বিষয়টি পুরো উল্টো ছিল। উমরকে বাইরে রাখার জন্য বিষয়গুলো অনেক কঠোর করা হয়।’

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অনৈতিক প্রস্তাব পেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানানোয় ২০২০ সালের এপ্রিলে তিন বছরের জন্য নিষেধাজ্ঞা দেয় পিসিবি। তবে আপিল আবেদন করলে নিষেধাজ্ঞার মেয়াদ এক বছরে নামিয়ে আনা হয়। সাথে ৪২ লাখ ৫০ হাজার পাকিস্তানি রুপিও জরিমানা করেছিল আন্তর্জাতিক ক্রীড়া আদালত।

পেশাদার ক্রিকেটে ফিরে অবহেলায় শিকার হওয়া উমর আকমল নতুন পথ খুঁজে নিয়েছেন। এর আগে পাকিস্তান ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্রিকেটে পাড়ি জমিয়েছিলেন সামি আসলাম। প্রস্তাব পেলে দেশটির আরও অনেক ক্রিকেটার ঠিকানা গড়তে প্রস্তুত বলেও জানিয়েছিলেন সামি আসলাম।

উমর আকমল এখনও তেমন কোনো প্রস্তাব পাননি। তবে আকমলের মার্কিন ক্রিকেটে পাড়ি জমানোটা একরকম নিশ্চিতই বলা যায়।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দু’টির বদলে এক কাপ চা খান, বোর্ডের খরচ কমাতে রমিজ রাজার নির্দেশ

দু’টির বদলে এক কাপ চা খান, বোর্ডের খরচ কমাতে রমিজ রাজার নির্দেশ

দলে জয়ে অনেক বড় ভূমিকা ছিল সাকিবের : মরগান

দলে জয়ে অনেক বড় ভূমিকা ছিল সাকিবের : মরগান

বিশ্বকাপে শ্রীলঙ্কার ব্যাটিং-ফিল্ডিং নিয়ে চিন্তিত আর্থার

বিশ্বকাপে শ্রীলঙ্কার ব্যাটিং-ফিল্ডিং নিয়ে চিন্তিত আর্থার

বিশ্বকাপে ‘ডার্ক হর্স’ বাংলাদেশ

বিশ্বকাপে ‘ডার্ক হর্স’ বাংলাদেশ