শেষ হচ্ছে ভেট্টোরির অধ্যায়, বিকল্প খুঁজবে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৮ এএম, ০৩ মার্চ ২০২১
শেষ হচ্ছে ভেট্টোরির অধ্যায়, বিকল্প খুঁজবে বিসিবি

দুই বছর আগে ড্যানিয়েল ভেট্টোরিকে বেশ ঘটা করেই টাইগারদের স্পিন কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বাংরাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ভেট্টোরির সাথে দৈনিক আড়াই হাজার ডলার পারিশ্রমিকে বছরে ১শ’ দিনের চুক্তিতে নিয়োগ দিয়েছিল বিসিবি। তবে প্রত্যাশার বিপরীতে প্রাপ্তির পরিমাণ উল্লেখ করার মতো নয়।

দুই বছরেও বিসিবির সঙ্গে ১০০ দিন কাজ পূর্ণ হয়নি। ২০১৯ সালের জুলাইয়ে নিয়োগ পাওয়া স্পিন কোচ ভেট্টোরি এখন পর্যন্ত কাজ করেছেন ৬০ দিন। করোনার কারণে বাংলাদেশে আসতে না পারায় ভেট্টোরিকে পাওয়া আরও জটিল হয়েছে। তবে আশার কথা হচ্ছে, বাংলাদেশ দলের চলমান নিউজিল্যান্ড সফরে ভেট্টোরিকে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ ক্রিকেট দল চলমান নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সেখানেই চুক্তিতে থাকা অবশিষ্ট ৪০ দিন কাজ করে দিবেন ড্যানিয়েল ভেট্টোরি। তবে এ সফর দিয়েই শেষ হবে ভেট্টোরির অধ্যায়।

ভেট্টোরি সঙ্গে আর চুক্তি নবায়ন করবে না বাংলাদেশের ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ড সফর শেষেই নতুন স্পিন কোচ খুঁজবে বাংলাদেশ। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও ঠিক তেমনই আভাস দিয়েছেন।

বিসিবির এ শীর্ষ কর্মকর্তা জানান, ‘ভেট্টোরি আমাদের সঙ্গে থাকেন না থাকেন, কাউকে আমাদের লাগবে। এটা নিয়ে কিছু একটা আমরা অবশ্যই করবো। কিন্তু কী করবো বা কাকে করবো, সেটা এখনও চূড়ান্ত হয়নি।’

২০১৯ সালের অক্টোবর-নভেম্বর ভারত সফর দিয়ে কাজ শুরু করেছিলেন ভেট্টোরি। ভারত সফরে দলের সঙ্গে থাকলেও ২০২০ সালের শুরুতে পাকিস্তান সফরে তাকে পাওয়া যায়নি। পরে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিরুদ্ধে হোম সিরিজের আগে অল্প কিছুদিন কাজ করেছেন তিনি।

তবে সর্বশেষ দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম সিরিজে কাজ করেননি ভেট্টোরি। করোনার কারণে ঢাকায় আসতে পারেননি নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অবসরে ড্যানিয়েল ভেট্টরির জার্সি

অবসরে ড্যানিয়েল ভেট্টরির জার্সি

হোটেলবন্দি যেন জেলখানা, বেরুলে মাথা ঘুরেছে মিরাজের

হোটেলবন্দি যেন জেলখানা, বেরুলে মাথা ঘুরেছে মিরাজের

ঘরবন্দি তামিম তাকিয়ে আছেন মাঠের দিকে

ঘরবন্দি তামিম তাকিয়ে আছেন মাঠের দিকে

দেশের খেলা আগে, দলে থাকলে টেস্ট খেলবো : মোস্তাফিজ

দেশের খেলা আগে, দলে থাকলে টেস্ট খেলবো : মোস্তাফিজ