সাইফের সেঞ্চুরিতে বাংলাদেশের ডাবল লিড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩০ পিএম, ১০ মার্চ ২০২১
সাইফের সেঞ্চুরিতে বাংলাদেশের ডাবল লিড

ছবি : বিসিবি

অধিনায়ক সাইফ হাসানের সেঞ্চুরিতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে সফরকারী আয়ারল্যান্ড উলভসকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ইর্মাজিং দল। মঙ্গলবার (৯ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচে ১২০ রান করেন সাইফ। এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

এদিকে, এই ম্যাচ হেরে যাওয়ায় ওয়ানডে সিরিজ জয়ের কোন সুযোগ থাকলো আয়ারল্যান্ডের। এর আগে একমাত্র চারদিনের ম্যাচও হেরেছে আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ড দলের সাথে যুক্ত থাকা স্থানীয় এক মেডিকেল স্টাফের করোনা পরীক্ষা রিপোর্টে পজিটিভ আসায় আজকের ম্যাচটি দু’ঘণ্টা দেরিতে শুরু হয়। সকাল ৯টার পরিবর্তে বেলা ১১টায় শুরু হয় ম্যাচ। প্রোটোকল অনুসারে, সন্দেহজনক ব্যক্তি ও তার সংস্পর্শে আসা সকলের পুনরায় পরীক্ষা করা হয়। তবে পরীক্ষায় সকলেই নেগেটিভ হয়েছেন।

প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৬০ রান করে আয়ারল্যান্ড। জবাবে সাইফের সেঞ্চুরিতে ২৭ বল বাকি রেখে ৪ উইকেটে ২৬৪ রান করে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। সাইফ সফল হলেও ব্যাট হাতে ব্যর্থ হন বাংলাদেশের টপ-অর্ডার। তানজীদ হাসান তামিম ১৭, মাহমুদুল হাসান জয় ১৬ ও ইয়াসির আলি চৌধুরী ১৩ রান করেন।

তৌহিদ হৃদয়ের সঙ্গে চতুর্থ উইকেটে ৬৮ রানের জুটি গড়েন সাইফ। আউট হওয়ার আগে ১১টি চার ও ৫টি ছক্কায় ১২৫ বলে ১২০ রান করেন সাইফ। পরবর্তীতে গুরুত্বপূর্ণ জুটি গড়েন হৃদয় ও শামিম হোসেন।

পঞ্চম উইকেটে মাত্র ৪০ বলে ৬৯ রান যোগ করেন তারা। মারমুখী মেজাজে ২৫ বলে ৪৪ রান করেন শামিম। তার ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কা ছিল। তিনটি চার ও ১টি ছক্কায় ৪৪ বলে ৪৩ রান করেন হৃদয়।

এর আগে, ওপেনার জেমস ম্যাককালাম ৪০ ও উইকেটরক্ষক ব্যাটসম্যান লরকান টাকার ঝড়ো ব্যাটিংয়ে আয়ারল্যান্ডের স্কোর ২৫০ রান পেরিয়ে যায়। ৫২ বলে ৯টি চার ও ২টি ছক্কায় ৮২ রান করেন টাকার। এছাড়াও কুরতিস চাম্পার ৪৩ ও অধিনায়ক হ্যারি টেকটর ৩৬ রান করেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ। ৫৩ রানে ৩ উইকেট নেন তিনি। এছাড়া সুমন খান ও তৌহিদ হৃদয় ১টি করে উইকেট নেন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শামীমের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের জয়

শামীমের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের জয়

২০৩০ বিশ্বকাপের আয়োজক হতে চায় যুক্তরাজ্য-আয়ারল্যান্ড

২০৩০ বিশ্বকাপের আয়োজক হতে চায় যুক্তরাজ্য-আয়ারল্যান্ড

বাংলাদেশের সমান পয়েন্ট নিয়ে পাকিস্তানকে পিছনে ফেললো আফগানিস্তান

বাংলাদেশের সমান পয়েন্ট নিয়ে পাকিস্তানকে পিছনে ফেললো আফগানিস্তান

নিউজিল্যান্ডে মুক্ত টাইগার ক্রিকেটাররা

নিউজিল্যান্ডে মুক্ত টাইগার ক্রিকেটাররা