যেকোন এক ফরম্যাটে অবসরের ইঙ্গিত তামিমের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৩ এএম, ০৩ এপ্রিল ২০২১
যেকোন এক ফরম্যাটে অবসরের ইঙ্গিত তামিমের

বাংলাদেশের ক্রিকেটের সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান ধরা হয় তাঁকে । সেই তামিম ই আকস্মিক ভাবে জানালেন যে খুব শীঘ্রই একটি ফরম্যাট থেকে অবসর নিবেন তিনি। আজ এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাতকারে তামিম ইকবাল এমনটা জানান।

টি-টোয়েন্টি ফরম্যাট থেকেই অবসর নিতে যাচ্ছেন কিনা- এমন প্রশ্নের জবাবে কৌশলী উত্তর ই দিলেন তামিম। তিনি বলেন, "সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আর এটা আমার খেয়াল আছে, আর আমার বয়স ৩৬ কিংবা ৩৭ ও নয়।"

তিনি একই সাথে বলেন, "আমি জানি আমার কোন ফরম্যাটটা আগে ছাড়া উচিত এবং কোনটা পরে ছাড়তে হবে। আমি জানি, তবে তাঁর মানে এই না যে সেটা সবাইকে এখনই জানাতে হবে।" 

মূলত নিজেকে চাপমুক্ত রেখে অন্য দুই ফরম্যাটে ভালো খেলার জন্যই এ সিদ্ধান্ত তামিমের। তামিম বিশ্বাস করেন তাঁর এ সিদ্ধান্ত তাঁকে বাকি দুই ফরম্যাটে আরো  ভালো খেলতে সাহায্য করবে। এ প্রসঙ্গে তিনি বলেন  "যখন আমার মনে হবে যে অন্য দুইটি ফরম্যাটকে সময় দেয়ার জন্য একটি ফরম্যাট ছাড়তে হবে তখন ই আমি সেই সিদ্ধান্ত নিবো। আমি বাংলাদেশের জন্য যতদিন পারি খেলে যেতে চায়, এবং  সব সময় ই নিজের সেরাটা দিতে চাই। আমি যে কোনো একটি ফরম্যাট ছেড়ে দিবো যেনো বাকি দুইটা ফরম্যাটে আরো মনযোগ দিতে পারি। তার মানে এই না যে আমি কোনো ফরম্যাট এর উপর বিরক্ত"  

কোন ফরম্যাট থেকে অবসর নিবেন তিনি সেটা খোলাসা না করলেও বরাবরের মতোই তামিম বলছিলেন যে, বাকি দুই ফরম্যাট এবং আরো দীর্ঘ সময় যেনো জাতীয় দলকে তিনি সেবা দিতে পারেন সেজন্যই তাঁর এই সিদ্ধান্ত। উদাহরণ টেনে তামিম আরো বলেন, "আমি যদি আরো ৫/৬ বছর দেশের হয়ে খেলতে চাই, তবে আমার জন্য সকল ফরম্যাটে খেলা সত্যিই কঠিন। সাধারণত আপনি দেখে থাকবেন বিশ্বের অন্যান্য খেলোয়াড়দের কেউই একই সাথে সকল ফরম্যাট থেকে অবসর গ্রহণ করে না। তারা প্রথমে একটি থেকে অবসর গ্রহণ করে যেনো বাকি দুইটাই মনোযোগ দিতে পারে, আর এভাবেই তাঁরা  পুরোপুরি অবসর নিয়ে থাকে।" 

তামিম নিজ থেকে খোলাসা না করায় এখন সময় ই বলে দিবে কোন ফরম্যাটকে সবার আগে বিদায় জানাচ্ছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।  

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :