আইপিএল খেলবেন মোস্তাফিজ, বিসিবির অনুমতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৫ এএম, ২৯ মার্চ ২০২১
আইপিএল খেলবেন মোস্তাফিজ, বিসিবির অনুমতি

ফাইল ফটো

নানা আলোচনা-সমালোচনার মাঝেও আইপিএল খেলতে সাকিব আল হাসানের ছুুটি বলবৎ রয়েছে। শুধু তাই নয়, আইপিএলে কলকাতার হয়ে খেলতে ইতিমধ্যে ভারতে চলে গেছেন সাকিব। এবার যাচ্ছেন বাংলাদেশের আরেক ক্রিকেটার। তিনি আরও কেউ নয়, টাইগারদের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

সকল জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে আইপিএলের ১৪তম আসরে পেসার মোস্তাফিজুর রহমানকে খেলার জন্য অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের আসরের জন্য নিলাম থেকে মোস্তাফিজকে ১ কোটি রুপিতে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস।

১৪তম আসরে দল পেলেও মোস্তাফিজের খেলা নিয়ে শঙ্কা ছিল। তবে শ্রীলঙ্কা সফর থেকে সাকিবের পর মোস্তাফিজকেও ছুটি দিয়েছে বিসিবি। শুধু তাই নয়, প্রথম থেকেই রাজস্থান রয়্যালসের একাদশে সুযোগ পাওয়ার বিষয়টি প্রায় নিশ্চিত হয়েছে। ইংল্যান্ডের জোফরা আর্চারের ইনজুরিতে ফিজের একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে।

আইপিএলের জন্য এনওসি দেওয়ার বিষয়ে রোববার (২৮ মার্চ) বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুুল আবেদনি নান্নু বলেন, ‘শ্রীলঙ্কা সফরের জন্য মোস্তাফিজুর রহমান আমাদের পরিকল্পনায় নেই। তাই আইপিএলে খেলার জন্য আমরা তাকে এনওসি দিয়েছি। আমরা মনে করি, তার জন্য আইপিএল খেলাই ভালো।’

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল দেশ ছাড়বে বাংলাদেশ টেস্ট দল। ৯ এপ্রিল থেকে শুরু হবে আইপিএল। ১২ এপ্রিল পাঞ্জাব কিংসের বিপক্ষে প্রথম মাঠে নামবে মোস্তাফিজের রাজস্থান রয়্যালস। বর্তমানের জাতীয় দলের সাথে নিউজিল্যান্ড সফরে রয়েছে মোস্তাফিজ। সিরিজ শেষে দেশে ফিরেই ভারত চলে যাবেন তিনি।

মোস্তাফিজ ছাড়াও বাংলাদেশ থেকে আইপিএলে খেলবেন সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্স ৩ কোটি ২ লাখ রুপিকে তাকে দলে নিয়েছে। এনওসি পেয়ে ইতিমধ্যে মুম্বাই চলে গেছেন সাকিব। কেকেআর স্কোয়াডে যোগ দেওয়ার আগে সেখানে তাকে সাতদিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের ছুটি ৪৮ দিন, পুরো আইপিএল নয়

সাকিবের ছুটি ৪৮ দিন, পুরো আইপিএল নয়

১৪তম আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

১৪তম আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

দেশের খেলা আগে, দলে থাকলে টেস্ট খেলবো : মোস্তাফিজ

দেশের খেলা আগে, দলে থাকলে টেস্ট খেলবো : মোস্তাফিজ

বিশ্বকাপের আগে আইপিএলকে ‘সুযোগ’ দেখছেন বেয়ারস্টো

বিশ্বকাপের আগে আইপিএলকে ‘সুযোগ’ দেখছেন বেয়ারস্টো