বিশ্বকাপের আগে তিন দলকে দেশে নিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১১ এএম, ১৭ মে ২০২১
বিশ্বকাপের আগে তিন দলকে দেশে নিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

ফাইল ফটো

গ্রীষ্মে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও পাকিস্তান ক্রিকেট দলকে আথিয়েতা দিবে ওয়েস্ট ইন্ডিজ। ১০ জুন থেকে ২৫ আগস্ট পর্যন্ত তিন দলের সাথে চারটি টেস্ট, তিনটি ওয়ানডে ও ১৫টি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে ক্যারিবীয়রা।

দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিপক্ষে দু’টি করে টেস্ট খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া অস্ট্রেলিয়া সাথে তিনটি ওয়ানডে খেলবে। তবে তিন দলের বিপক্ষেই পাঁচটি করে টি-টুয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সূচিতে টি-টুয়েন্টি ম্যাচ বেশি রেখেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

গ্রীষ্মে প্রথম ওয়েস্ট ইন্ডিজ সফর করবে দক্ষিণ আফ্রিকা। ১০ জুন থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দু’দল। ২৬ জুন থেকে টি-টুয়েন্টি লড়াই শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা, যা শেষ হবে ৩ জুলাই।

দ্বিতীয় দল হিসেবে ৯ জুলাই থেকে অস্ট্রেলিয়ার সাথে টি-টুয়েন্টি শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। ২০ জুলাই থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। এটি শেষ হবে ২৪ জুলাই।

অস্ট্রেলিয়া সিরিজ শেষে পাকিস্তানের বিপক্ষে ২৭ জুলাই থেকে টি-টুয়েন্টি সিরিজ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। আর ১২ আগস্ট থেকে টেস্ট সিরিজে লড়বে ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২০ আগস্ট।

চলতি বছরের অক্টোবরে ভারতের মাঠে শুরু হওয়ার সূচি রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে করোনার কারণে ভারতের মাঠে বিশ্বকাপ নিয়ে এখনো শঙ্কা রয়েছে। অবশ্য, সেক্ষেত্রে দ্বিতীয় অপশনও রেখেছে আইসিসি। ভারতে সম্ভব না হলে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে আবর আমিরাতে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ভারত বিশ্বকাপে শিরোপার স্বাদ চান গেইল

ভারত বিশ্বকাপে শিরোপার স্বাদ চান গেইল

বিশ্বকাপের জন্য ফরম্যাট পাল্টালো পাকিস্তান

বিশ্বকাপের জন্য ফরম্যাট পাল্টালো পাকিস্তান

স্বর্ণযুগের ওয়েস্ট ইন্ডিজকে আর  দেখতে পারব না : অ্যামব্রোস

স্বর্ণযুগের ওয়েস্ট ইন্ডিজকে আর দেখতে পারব না : অ্যামব্রোস

সাকিবদের ভুল ধরিয়ে দিলেন লারা

সাকিবদের ভুল ধরিয়ে দিলেন লারা