টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ ১ জুন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ পিএম, ২১ মে ২০২১
টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ ১ জুন

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাস এখনো নিয়ন্ত্রণহীন। এ ভাইরাসে ক্ষতিগ্রস্ত ক্রীড়া জগতে নতুন শঙ্কা চলতি বছরের ভারতে অনুষ্ঠিতব্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেটের ছোট ফরম্যাটের এ বিশ্ব আসরটি ইতিমধ্যে ভারত থেকে সরে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে ১ জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ভারতে এখনো করোনাভাইরাস নিয়ন্ত্রণের বাইরে রয়েছে। জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল) মাঝপথে স্থগিত করতে বাধ্য হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড -বিসিসিআই। মূলত আইপিএল স্থগিত হওয়ার পরই টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরে যাওয়ার আলোচনা বৃদ্ধি পেয়েছে।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারনেশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ইতিমধ্যে জানিয়ে দিয়েছে, করোনা পরিস্থিতি ভারতে সম্ভব না হলে টি-বিশ্বকাপের এবারের আসর সরে যেতে পারে। সেক্ষেত্রে বিকল্প ভেন্যু হিসেবে আরব আমিরাতকে বেছে নেওয়া হবে। তবে সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এখনো হাল ছাড়ছে না।

এদিকে, আইসিসি ১ জুন কার্যনির্বাহী বোর্ডের বৈঠক রয়েছে। ওই বৈঠকে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে। আইসিসির ওই বৈঠকের দুইদিন আগে বিসিসিআইও বিশেষ সভা ডেকেছে

দুটি বৈঠকের সময়সূচি মোটেও কাকতালীয় নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েই ভেতরে-ভেতরে চলছে আলোচনা। ভারতীয় গণমাধ্যমেও বিষয়টিকে বেশ গুরুত্বের সাথে দেখছে।

বিসিসিআই-এর বরাত দিয়ে ভারতীয় একটি সংবাদ মাধ্যমে বলা হয়েছে, ভারতে এখন কোভিড-১৯ মহারারির দিতীয় তরঙ্গ চলছে। তবে এই মহামারির সম্ভাব্য তৃতীয় তরঙ্গের জন্যও ভারত প্রস্তুত হচ্ছে। আইসিসিও পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।

বিসিসিআই-এর এক কর্মকর্তা বলেছেন, ‘ভারতে করোনার মামলা হ্রাস পাচ্ছে এবং আমরা ভাবি না যে, এটি আবারও ইউটার্ন নেবে। তবে আমরা তৃতীয় তরঙ্গের জন্য প্রস্তুত করছি। আইসিসি পরিস্থিতি সম্পর্কে অসচেতন নয়, তবে ১ জুন কী সিদ্ধান্ত নেবে সে সম্পর্কে এখনই অনুমান করা যাচ্ছে না।’

বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত হওয়ার সম্ভাবনার বিষয়ে তিনি বলেন, ‘অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেট বিশ্বকাপ আয়োজক ভারতে যাচ্ছে না নিউজিল্যান্ড হকি দল

ক্রিকেট বিশ্বকাপ আয়োজক ভারতে যাচ্ছে না নিউজিল্যান্ড হকি দল

ভারতে বিশ্বকাপ চান না চ্যাপেল

ভারতে বিশ্বকাপ চান না চ্যাপেল

ভারতে না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আরব আমিরাতে

ভারতে না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আরব আমিরাতে

ভারত বিশ্বকাপের ভেন্যু ‘ছয় থেকে নয়’

ভারত বিশ্বকাপের ভেন্যু ‘ছয় থেকে নয়’