মুশফিকের সেঞ্চুরিতেও আড়াইশ হলো না বাংলাদেশের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৬ এএম, ২৬ মে ২০২১
মুশফিকের সেঞ্চুরিতেও আড়াইশ হলো না বাংলাদেশের

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে আড়াইশ রানের নীচেই গুটিয়ে গেছে বাংলাদেশ। মুশফিকুর রহিমের সেঞ্চুরি করলেও বাকি ব্যাটারদের ব্যর্থতায় ২৪৬ রান করে বাংলাদেশ। মুশফিকের ব্যাট থেকে আসে ১২৫ রান।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার (২৫ মে) টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। তবে ভালো শুরু করতে পারেননি তামিমরা। দলীয় ১৫ রানেই ২ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। ওপেনার তামিম ইকবাল ১৩ রানের ফেরার পর রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন সাকিব আল হাসান।

চার নম্বরে নামা মুশফিকুর রহিম এবং ছয়ে নামা মাহমুদউল্লাহ ছাড়া আর কারো ব্যাটে বড় সংগ্রহ পায়নি বাংলাদেশ। মুশফিকের ১২৫ রান ছাড়া মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ৪১ রান।

শেষ ব্যাটম্যান হিসেবে মুশফিক আউট হলে ১১ বল বাকি থাকতেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। ৪৮ দশমিক ১ ওভারে বাংলােদেশের সংগ্রহ দাঁড়ায় ২৪৬ রান। জয় পাওয়া সিরিজের প্রথম ম্যাচে ২৫৭ রান করেছিল বাংলাদেশ।

লিটনের জন্য ছিল এটি ভাগ্য নির্ধারনী ম্যাচ, এ ম্যাচে এক পাশে তামিম-সাকিব আউট হলেও এক প্রান্ত আগলে রাখার চেষ্টায় ছিলেন লিটন। লক্ষণ সান্দাকানের বলে ৪২ বলে ২৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এদিন মোহাম্মদ মিঠুনের পরিবর্তে একাদশে এসেছিলেন মোসাদ্দেক। দুই বছর দলে আসা মোসাদ্দেক নিজেকে মেলে ধরতে পারেননি।

মোসাদ্দেকের বিদায়ের পর দলের রানের চাকা সচল রাখার গুরু দায়িত্ব তুলে নেন মুশফিক এবং রিয়াদ। লক্ষণ সান্দাকানের বলে রিয়াদ আউট হওয়ার আগে মুশফিকের সাথে ৮৪ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। রিয়াদের বিদায়ের পর আফিফ, মিরাজরা আসা যাওয়ার মধ্যে ছিলেন।

এরপর সাইফউদ্দিন জুটি গড়ার চেষ্টা করলেও আর পারেননি। সে সাথে ব্যর্থতার মিছিলে নাম লিখিয়েছিলেন অভিষিক্ত শরিফুল এবং মোস্তাফিজ। শেষ ব্যাটসম্যান হিসেবে ইনিংস শেষ হওয়ার ১১ বল আগে আউট হন সেঞ্চুরিয়ান মুশফিক।

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস 


শেয়ার করুন :


আরও পড়ুন

ধ্বংস্তুপে দাঁড়িয়ে মুশফিকের সেঞ্চুরি

ধ্বংস্তুপে দাঁড়িয়ে মুশফিকের সেঞ্চুরি

১৮ ম্যাচ পর সাকিবের ‘ডাক’

১৮ ম্যাচ পর সাকিবের ‘ডাক’

রোদ-বৃষ্টির লুকোচুরি, মিরপুরে বিড়ম্বনা

রোদ-বৃষ্টির লুকোচুরি, মিরপুরে বিড়ম্বনা

ওভারঅল সবাই ভালো ক্রিকেট খেলেছে : মিরাজ

ওভারঅল সবাই ভালো ক্রিকেট খেলেছে : মিরাজ