সাব্বিরের বিরুদ্ধে বর্ণবাদ ও ইট ছুঁড়ে মারার অভিযোগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১৬ জুন ২০২১
সাব্বিরের বিরুদ্ধে বর্ণবাদ ও ইট ছুঁড়ে মারার অভিযোগ

সাব্বির রহমান, দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে থাকা এ ক্রিকেটারের বিরুদ্ধে আবারও বিতর্ক সৃষ্টি হয়েছে। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) তার বিরুদ্ধে বর্ণবাদ, অকথ্য ভাষায় গালি এবং ইট ছুঁড়ে মারার অভিযোগ উঠেছে। সাব্বিরের এমন আচরণে ক্ষিপ্ত শেখ জামাল ধানমন্ডি ক্লাব ইতিমধ্যে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কাছে লিখিত অভিযোগ দিয়েছে।

জানা গেছে, ডিপিএলের চলমান লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের স্পিনার ইলিয়াস সানি ফিল্ডিং করার সময় মাঠের বাইরে থেকে ইট ছুঁড়ে মারেন সাব্বির রহমান। একই সময় তাকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিও দেন জাতীয় দলে সাবেক এ ক্রিকেটার।

বুধবার (১৬ জুন) বিকেএসপির তিন নম্বর গ্রাউন্ডে ওল্ডডিওএইসএসের বিপক্ষে শেখ জামালের ম্যাচ ছিল। ওই ম্যাচে শেখ জামাল ফিল্ডিং করার সময় এ ঘঠনা ঘটে। শেখ জামালের স্পিনার ইলিয়াস সানিকে উদ্দেশ্য করে ইটের টুকরা ছুঁড়ে মারেন লেজেন্ডস অব রূপগঞ্জের সাব্বির রহমান।

আরও পড়ুন> পরিচ্ছন্নতাকর্মীর গায়ে ‘হাত তুললেন’ সাব্বির

কেবল ইট ছুঁড়ে মেরেই ক্ষ্যান্ত হননি সাব্বির। তার বিরুদ্ধে অভিযোগ, ইলিয়াস সানিকে অকথ্য ভাষায় গালিগালাজও করেছে তিনি। বর্ণ বৈষ্যমূলক আচরণও করেন রূপগঞ্জের হয়ে খেলা জাতীয় দলের সাবেক এ ক্রিকেটার।

ওই ঘটনার পর সিসিডিএম-এর কাছে সাব্বিরের বিরদ্ধে অভিযোগপত্র দিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সেখানে তারা জানায়, ‘১৬ জুন (বুধবার) বিকেএসপি’র ৩ নম্বর গ্রাউন্ডে শেখ জামাল ধানমন্ডি ক্লাব বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবের খেলা চলাকালে মোহাম্মদ ইলিয়াসকে লিজেন্ডস অব রূপগঞ্জের খেলোয়াড় সাব্বির রহমান রুম্মন মাঠের বাহির থেকে বিনা কারণে উপুর্যপরি ইট ছুড়ে মারেন।’

আরও পড়ুন> যেভাবে জাতীয় দলে ফিরলেন ‘নিষিদ্ধ’ সাব্বির

অভিযোগপত্রে আরও বলা হয়, ‘অকথ্য ভাষায় গালিগালাজ ও উচ্চস্বরে বর্ণ বৈষম্যমূলক আচরণ করে বলেন যে, ওই কাইল্যা, কাইল্যা, কাইল্যা ইলিয়াস। যাহা একজন প্রফেশনাল ক্রিকেট খেলোয়াড় হিসেবে এহেন আচরণ অশোভনীয়ই নয়, শাস্তিযোগ্য অপরাধও বটে। এমতাবস্থায়, সাব্বির রহমান রুম্মন-এর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ জনানো যাচ্ছে।’

দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে থাকা সাব্বির রহমানের বিরুদ্ধে এর আগে নানা অভিযোগ উঠেছিল। খেলা চলাকালীন গ্যালারিতে দর্শক পিটিয়ে ছয় মাস নিষিদ্ধও হয়েছেন সাব্বির। এবার তার বিরুদ্ধে সিনিয়র খেলোয়াড়কে ইট ছুঁড়ে মারা এবং অকথ্য ভাষায় গালি দেওয়ার অভিযোগ উঠলো।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটে ফিরতে মরিয়া সাব্বির

ক্রিকেটে ফিরতে মরিয়া সাব্বির

সবসময়ই চেষ্টা করি আলাদা কিছু করতে : সাব্বির

সবসময়ই চেষ্টা করি আলাদা কিছু করতে : সাব্বির

ভুয়া আইডি খোলায় যুবককে ধরে থানায় নিলেন সাব্বির

ভুয়া আইডি খোলায় যুবককে ধরে থানায় নিলেন সাব্বির

সাকিব-আম্পায়ার ইস্যুতে যা বললেন পাপন

সাকিব-আম্পায়ার ইস্যুতে যা বললেন পাপন