বিসিসিআইয়ের অনুরোধে পরিবর্তন হলো সিপিএলের সূচি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩০ এএম, ১৯ জুন ২০২১
বিসিসিআইয়ের অনুরোধে পরিবর্তন হলো সিপিএলের সূচি

করোনাভাইরাস মহামারির কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর মাঝ পথেই বন্ধ করে দিতে বাধ্য হয় দ্য বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল ইন ক্রিকেট ইন্ডিয়া (বিসিসিআই)। তবে শেষ পর্যন্ত মাঠে গড়াচ্ছে আইপিএলের স্থগিতকৃত অংশ। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আইপিএল আয়োজনের সময়ই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) আয়োজিত হওয়ার কথা ছিল, তবে আইপিএল আয়োজনের সুবিধার কথা বিবেচনায় নিয়ে বিসিসিআইয়ে অনুরোধে সিপিএলের আয়োজনের তারিখ পরিবর্তন করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে রয়েছে ভারতীয় দল। সূচি অনুযায়ী এ সফর শেষ হবে ১৪ সেপ্টেম্বর। এ সিরিজের পর সেপ্টেম্বরের ১৮-১৯ তারিখ আইপিএলের স্থগিতকৃত অংশ শুরু করতে চায় বিসিসিআই।

আইপিএলের জন্য নির্ধারণ করা সময়ে সাধারণত সিপিএল আয়োজন করা হয়। তবে বিসিসিআইয়ের অনুরোধে শেষ পর্যন্ত সিপিএলের তারিখ পরিবর্তন করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এর আগে আইপিএল আয়োজনের সুবিধার্থে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) সিরিজের সময়সূচি এগিয়ে আনার অনুরোধ করেছিল বিসিসিআই। তবে সে অনুরোধ রাখেনি ইসিবি।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী চলতি বছরের ২৮ আগস্ট শুরু হওয়ার কথা ছিল সিপিএলের ৬ষ্ঠ আসর। আর ১৯ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে এবারের আসরের পর্দা নামার কথা ছিল। এক্ষেত্রে সিপিএলের শেষ অংশের সাথে আইপিএল কিছু সাংঘর্ষিক হত। এ বিবেচনাতেই সিপিএল শুরুর তারিখ তিন দিন এগিয়ে এনেছে ক্যারিবিয়ান বোর্ড।

নতুন সূচি অনুযায়ী চলতি বছরের ২৫ আগস্ট শুরু হতে পারে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এবারে আসর। আর ফাইনাল অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ ১৫ আগস্ট। এখনও নতুন পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেনি সিপিএল কর্তৃপক্ষ।

এছাড়াও ক্যারিবিয়ানদের পাকিস্তান সিরিজ শেষ হবে ২৪ আগস্ট। এ কারণে একদিন বিরতি দিয়ে ২৬ আগস্ট সিপিএল শুরুর সম্ভাবনা সবচেয়ে বেশি বলে জানিয়েছে সেদেশের বিভিন্ন গণমাধ্যম।

স্পোর্টসমেইল২৪/পিপিআর  

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট চ্যাম্পিয়নশিপের একাদশ জানিয়ে দিল ভারত

টেস্ট চ্যাম্পিয়নশিপের একাদশ জানিয়ে দিল ভারত

ভারতের প্রস্তাবে শ্রীলঙ্কার না

ভারতের প্রস্তাবে শ্রীলঙ্কার না

স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

রাসেল-মিলারসহ পিএসএল ছাড়লেন চার ক্রিকেটার

রাসেল-মিলারসহ পিএসএল ছাড়লেন চার ক্রিকেটার