জিম্বাবুয়ে সফরের আগে সবাই করোনা নেগেটিভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০১ এএম, ২৯ জুন ২০২১
জিম্বাবুয়ে সফরের আগে সবাই করোনা নেগেটিভ

দীর্ঘ ৮ বছর পর জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দেশ ছাড়ার আগে স্বস্তির খবর হলো করোনা টেস্টে সবাই নেগেটিভ হয়েছেন। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও টিম ম্যানেজমেন্টের মোট ২৬ জনের করোনা পরীক্ষার করা হলে সবাই পাস করেছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মনজুর হোসেইন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

স্পোর্টসমেইল২৪.কম-কে মনজুর হোসেইন চৌধুরী বলেন, ‘জিম্বাবুয়ে যাওয়ার আগে রোববার (২৭ জুন) মোট ২৬ জনের করোনাভাইরাস পরীক্ষার নমুনা নেওয়া হয়েছিল। যাদের মধ্যে ১৭ জন ক্রিকেটার, বাকিরা স্টাফ ও টিম ম্যানেজমেন্ট। করোনা পরীক্ষায় সবাই নেগটিভ।’

একটি টেস্ট এবং তিন ম্যাচ করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে মঙ্গলবার (২৯ জুন) জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। জিম্বাবুয়ে গিয়ে বাংলাদেশ দলকে কোয়ারেন্টাইন পালন করতে হবে না। তবে তার আগে দেশ ছাড়ার আগে দুইবার করোনা পরীক্ষা দিয়ে পাস করতে হবে।

নিয়ম অনুযায়ী বিদেশে খেলতে যাওয়ার আগে সংশ্লিষ্টদের দুইবার করোনা নেগেটিভ দেখাতে হয়। তারই ধারাবাহিকতায় শুক্রবার (২৫ জুন) প্রথম এবং সোমবার (২৭ জুন) দুইবার করোনা পরীক্ষা করা হলো। দুটি পরীক্ষাতেই নেগেটিভ আসায় অনেকটা নির্ভার টাইগাররা।

এদিকে, দুই ধাপে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম ধাপে মঙ্গলবার (২৯ জুন) যাবে টেস্ট দলের খেলোয়াড়েরা। সেখানে দলের সাথে যোগ দিবেন সাকিব আল হাসানসহ দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোসহ অন্যান্য কোচিং স্টাফরা।

জিম্বাবুয়ে পৌঁছে একমাত্র টেস্ট ম্যাচের আগে ৩ ও ৪ জুলাই দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ওয়ানডে সিরিজের আগে ১৪ জুলাই একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন তামিম ইকবালরা। সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে স্পোর্টস ক্লাব মাঠে।

চূড়ান্ত সূচি এবং সময় (বাংলাদেশ)
টেস্ট (একমাত্র) : ৭-১১ জুলাই, দুপুর ১টা ৩০ মিনিট

ওয়ানডে
প্রথম : ১৬ জুলাই, দুপুর ১টা ৩০ মিনিট
দ্বিতীয় : ১৮ জুলাই, দুপুর ১টা ৩০ মিনিট
তৃতীয় : ২০ জুলাই, দুপুর ১ টা৩০ মিনিট।

টি-টোয়েন্টি
প্রথম : ২৩ জুলাই, বিকেল সাড়ে ৪টা
দ্বিতীয় : ২৫ জুলাই, বিকেল সাড়ে ৪টা
তৃতীয় : ২৭ জুলাই, বিকেল সাড়ে ৪টা।

স্পোর্টসমেইল২৪/আরএস/এমআরএইচ 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জিম্বাবুয়ে সফরে টাইগারদের স্কোয়াড ঘোষণা, খেলবেন সাকিব

জিম্বাবুয়ে সফরে টাইগারদের স্কোয়াড ঘোষণা, খেলবেন সাকিব

স্বল্প সময়েও ডোমিঙ্গোকে সহযোগিতা করতে চান প্রিন্স

স্বল্প সময়েও ডোমিঙ্গোকে সহযোগিতা করতে চান প্রিন্স

বিধ্বংসী উইন্ডিজদের হারিয়ে সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

বিধ্বংসী উইন্ডিজদের হারিয়ে সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

নতুন শোয়েব আখতার ‘পাচ্ছে’ পাকিস্তান

নতুন শোয়েব আখতার ‘পাচ্ছে’ পাকিস্তান