কেন্দ্রীয় চুক্তি করতে সময় বেধে দিল লঙ্কা বোর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৪ এএম, ০৭ জুলাই ২০২১
কেন্দ্রীয় চুক্তি করতে সময় বেধে দিল লঙ্কা বোর্ড

কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করার জন্য সময় বেধে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ভারতের বিপক্ষে সিরিজের আগে বৃহস্পতিবারের (৮ জুলাই) মধ্যে চুক্তিতে স্বাক্ষর করার জন্য সময়সীমা বেধে দিয়েছে লঙ্কা বোর্ড। চুক্তিতে স্বাক্ষর না করলে ভারত সিরিজের জন্যও বিবেচনা করা হবেনা বলে জানিয়েছে লঙ্কান বোর্ড।

চলতি বছরের জুনে ইংল্যান্ড সফরের যাওয়ার আগে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করার কথা ছিল। চুক্তি নিয়ে ক্রিকেটার এবং বোর্ডের মধ্যে সমাঝোতা না হওয়ায় তা আর হয়নি। তাই ইংল্যান্ড সফরের জন্য অস্থায়ী চুক্তিতে স্বাক্ষর করেছিল ক্রিকেটাররা।

দেশের মাটিতে পা রাখার পর চুক্তিতে স্বাক্ষর করার জন্য ক্রিকেটাররা ৩৬ ঘন্টা সময় পাবেন। এ সময়ের মধ্যে চুক্তিতে স্বাক্ষর না করলে চলতি বছরের ১৩ জুলাই শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে সিরিজের দলের জন্য বিবেচিত হবেন না বলে জানিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

চলতি বছরের মে মাসে বাংলাদেশ সফর চলাকালীন চুক্তির বিষয়ে সিদ্ধান্ত নেয় লঙ্কা ক্রিকেট বোর্ড। এ সময়ে সিরিজে মনযোগের কথা বলে চুক্তি বিষয়টি এড়িয়ে গিয়েছিল লঙ্কা দল। দেশে ফিরে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা জানায়।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড মোট ২৪ জন ক্রিকেটারকে ৬ টি ক্যাটাগরিতে চুক্তির জন্য নির্ধারণ করেছিল। নতুন চুক্তিতে বেতন কমানো এবং অর্থের পরিমাণ প্রকাশ্যে আনায় ক্রিকেটাররা চুক্তি করতে অস্বীকৃতি জানায়।

ক্রিকেটাররা অভিযোগ করেছিল চুক্তির বিষয়টি প্রকাশ্যে আনায় সেটা তাদের জন্য অস্বস্তিকর এবং আত্মবিশ্বাস কমিয়ে দিবে। মূলত বেতন কমানোয় চুক্তি করতে অস্বীকৃতি জানিয়ে আসছে তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান সিরিজে ইংল্যান্ডের নতুন স্কোয়াড, নেতৃত্বে বেন স্টোকস

পাকিস্তান সিরিজে ইংল্যান্ডের নতুন স্কোয়াড, নেতৃত্বে বেন স্টোকস

ইংল্যান্ড ক্রিকেটে সাতজনের করোনা পজিটিভ

ইংল্যান্ড ক্রিকেটে সাতজনের করোনা পজিটিভ

ওয়ানডে ক্রিকেটে  লজ্জার রেকর্ডটি এখন শ্রীলঙ্কার

ওয়ানডে ক্রিকেটে লজ্জার রেকর্ডটি এখন শ্রীলঙ্কার

পাকিস্তানের পর ভারতের বিপক্ষেও একই সিদ্ধান্ত নিল ইংল্যান্ড

পাকিস্তানের পর ভারতের বিপক্ষেও একই সিদ্ধান্ত নিল ইংল্যান্ড