ইংল্যান্ড ক্রিকেটে সাতজনের করোনা পজিটিভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৯ এএম, ০৭ জুলাই ২০২১
ইংল্যান্ড ক্রিকেটে সাতজনের করোনা পজিটিভ

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে স্বাগতিক ইংল্যান্ড মাঠে নামবে বৃহস্পতিবার (৮ জুলাই)। ওয়ানডে সিরিজে মাত্র দুই দিন আগে বড় ধাক্কা খেল দলটি। দলটির খেলোয়াড় ও পরিচালনার মধ্যে সাত জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ ধরা পড়েছে।

করোনা পজিটিভ আসাদের মধ্যে তিনজন খেলোয়াড় এবং বাকি চারজন বোর্ডের পরিচালনা সংশ্লিষ্ট সদস্য।মঙ্গলবার (৭ জুলাই) ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

তারা বলছে, করোনা পজিটিভ আসার পরপরই দলের সবাইকে আলাদা রাখা হয়েছে। এছাড়া পূর্ব সূচি অনুযায়ী পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে।

ইসিবির বিবৃতিতে বলা হয়, সকলের নিরাপত্তা এবং বাকি খেলোয়াড়দের রক্ষায় আক্রান্তদের আলাদা করে আইসোলেশনে রাখা হয়েছে। তারা এখন পাবলিক হেলথ ইংল্যান্ড, পাবলিক হেলথ ওয়েলস এবং ব্রিস্টল স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের সহযোগিতায় সরকারের প্রোটোকল অনুসরণ বিচ্ছিন্ন থাকবেন।

দলের তিন খোলোয়াড়সহ সাতজনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়লেও ইসিবি নিশ্চিত করেছে যে, বৃহস্পতিবার (৮ জুলাই) থেকে শুরু হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে ওয়ানেড সিরিজ পূর্ব পরিকল্পনা অনুসারে এগিয়ে যাবে।

ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেছেন, ‘আমরা বুঝতে পেরেছি যে, বায়ো সুরক্ষিত পরিবেশগুলোর কঠোর প্রয়োগ থেকে দূরে সরে আসায় ডেল্টা ভ্যারিয়েন্ট প্রাদুর্ভাবের সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে। প্রোটোকলগুলো খাপ খাইয়ে নিতে আমরা একটি কৌশল নির্বাচন করছি।’

এদিকে, পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে ক্রিকেট মাঠে গ্যালারিতে পরিপূর্ণ দর্শক ফেরানো ঘোষণা দিয়েছিল ইংল্যান্ড। একই ঘোষণা রয়েছে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের জন্যও। তবে নতুন করে করোনা শনাক্ত হওয়ায় এখন সেটিও বাতিল হওয়া শঙ্কায় রয়েছে। যদিও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এ বিষয়ে এখনো কিছু বলেনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

হাজার উইকেটের মাইলফলক স্পর্শ করলেন অ্যান্ডারসন

হাজার উইকেটের মাইলফলক স্পর্শ করলেন অ্যান্ডারসন

পাকিস্তান সিরিজে অপরিবর্তিত ইংলিশ স্কোয়াড

পাকিস্তান সিরিজে অপরিবর্তিত ইংলিশ স্কোয়াড

লঙ্কান ক্রিকেটাররা ইংল্যান্ডের রাস্তায়, তদন্তের মুখোমুখি

লঙ্কান ক্রিকেটাররা ইংল্যান্ডের রাস্তায়, তদন্তের মুখোমুখি

ক্রিকেটে আরও এক নতুন ফরম্যাট

ক্রিকেটে আরও এক নতুন ফরম্যাট