ভারতের দ্বিতীয় সারির দলের সাথেই উড়ে গেল শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৫ এএম, ১৯ জুলাই ২০২১
ভারতের দ্বিতীয় সারির দলের সাথেই উড়ে গেল শ্রীলঙ্কা

সিরিজ শুরুর আগেই আলোচনা-সমালোচনা ছিল ভারতের দ্বিতীয় সারির দল নিয়ে। দ্বিতীয় সারির দল পাঠানোতে স্বাগতিক শ্রীলঙ্কারও ছিল মন খারাপ। তবে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীয় ভারতের সেই দ্বিতীয় সারির দলের সাথেই পাত্তা পেল না শ্রীলঙ্কা। সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ঠিক যেন উড়িয়ে দিয়েছে ভারত।

রোববার (১৮ জুলাই) বাংলাদেশ সময় রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উিইকেটে ২৬২ রান করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ওপেনার পৃথ্বী শ ও অধিনায়ক শিখর ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিং ৮০ বল বাকি রেখেই ৭ উইকেটে জয় তুলে নেয় ভারত।

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহদেরসহ ভারতের মূল দল টেস্ট খেলতে ইংল্যান্ড সফরে রয়েছে। দলের সাথে রয়েছেন কোচ রবি শাস্ত্রীও। আর শিখর ধাওয়ানের নেতৃত্বে শ্রীলঙ্কা সফর করা ভারতের দ্বিতীয় সারির দলে কোচের দায়িত্ব পালন করছেন রাহুল দ্রাবিড়।

টস জিতে ব্যাট করতে নেমে ব্যর্থতার পরিচয় দেন লঙ্কান ব্যাটাররা। প্রথম ৬ ব্যাটসম্যানের ব্যাটে রান দ্বিতীয় অংকে পৌঁছলেও বড় ইনিংস গড়তে পারেননি তারা। তিনজনের ব্যাট থেকে ৩০-এর ঘরে রান থাকলেও একজনও ৫০ রতে পারেননি। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২৬২ রানের পুঁজি পায় স্বাগতিকরা।

২৬৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তুলেন পৃথ্বী শ। ফিফটি থেকে ৭ রান দূরে থাকতে সাজঘরে ফিরলেও ব্যাট হাতে ঝড় তোলায় তিনি হয়েছেন ম্যাচ সেরা। সাজঘরে ফেরার আগে ২৪ বলে ৪৩ রান করেন তিনি।

পৃথ্বী শ ফিরলেও অধিনায়ক শিখর ছিলেন অপরাজিত। দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়নে তিনি। ৯৫ বলে অপরাজিত ৮৬ রান করেন তিনি। এছাড়া ইশান কিষানের ব্যাট থেকে ২ বলে ৫৯ এবং মানিশ পান্ডের ব্যাট থেকে আসে ৪০ বলে ২৬ রান। আর দেওয়ানের সাথে ২০ বলে ৩১ রান নিয়ে অপারজিত ছিলেন সূর্যকুমার যাদব।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা : ৫০ ওভারে ২৬২/৯ (আভিশকা ৩৩, মিনোদ ২৭, রাজাপাকসে ২৪, ধনাঞ্জয়া ১৪, আসালঙ্কা ৩৮, শানাকা ৩৯, চামিকা ৪৩*; দিপক চাহার ৭-১-৩৭-২, হার্দিক ৫-০-৩৪-১, চেহেল ১০-০-৫২-২, কুলদিপ ৯-১-৪৮-২, ক্রুনাল ১০-১-২৬-১)

ভারত : ৩৬.৪ ওভারে ২৬৩/৩ (পৃথ্বী ৪৩, শিখর ৮৬*, কিষান ৫৯, সূর্যকুমার ৩১*; ধনাঞ্জয়া ৫-০-৪৯-২, সান্দাক্যান ৮.৪-০-৫৩-১)।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা-ভারত ম্যাচে ৩ অভিষেক

শ্রীলঙ্কা-ভারত ম্যাচে ৩ অভিষেক

মেন্ডিস-ডিকওয়ালাদের বড় শাস্তি চাইলেন ডি সিলভা

মেন্ডিস-ডিকওয়ালাদের বড় শাস্তি চাইলেন ডি সিলভা

ভারতের দল নিয়ে চটেছেন রানাতুঙ্গা

ভারতের দল নিয়ে চটেছেন রানাতুঙ্গা

অবসর নেব না, এখনও ২৪টি বল করতে পারি : মালিঙ্গা

অবসর নেব না, এখনও ২৪টি বল করতে পারি : মালিঙ্গা