জিম্বাবুয়েও টি-টোয়েন্টি খেলছেন না তামিম, শঙ্কা অস্ট্রেলিয়া সিরিজেও

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪২ পিএম, ১৯ জুলাই ২০২১
জিম্বাবুয়েও টি-টোয়েন্টি খেলছেন না তামিম, শঙ্কা অস্ট্রেলিয়া সিরিজেও

হাঁটুর ইনজুরির কারণে বিপিএলের সুপার লিগে খেলেননি তামিম, ফাইল ফটো

জিম্বাবুয়ে সিরিজে তিন ফরম্যাটের স্কোয়াডে থাকলেও চোটের কারণে টেস্ট খেলেননি টাইগার ওপেনার তামিম ইকবাল। চোট নিয়ে অধিনায়ক তামিম ওয়ানডে সিরিজ খেললেও এবার খেলবেন না টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডে সিরিজ শেষেই জিম্বাবুয়ে থেকে দেশে ফিরছেন তিনি। শুধু তাই নয়, ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও তামিমকে নিয়ে শঙ্কা রয়েছে।

বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু রোববার (১৯ জুলাই) সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিসিবির প্রধান নির্বাচক জানান, চোট নিয়ে ওয়ানডে সিরিজ খেললেও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না তামিম ইকবাল। ওয়ানডে সিরিজ শেষে মেহেদি হাসান মিরাজ-তাইজুল ইসলামদের সাথে তামিম দেশে ফিরবেন।

এদিকে, তামিম ইকবাল দেশে ফিরলেও জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে না থাকা রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন এবং মোসাদ্দেক হোসেন সৈকততে রেখে দেওয়া হচ্ছে। ওয়ানডে সিরিজ শেষ হলেও তারা জিম্বাবুয়ে দলের সাথেই থেকে যাবেন।

ঘরের মাঠে আগস্টের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে গড়াবে পাঁচ ম্যাচের টি-টোয়ন্টি সিরিজ। মূলত সেই সিরিজের আগে ১০ দিনের কোয়ারেন্টাইন পালনের বাধ্যবাধকতা থাকায় রুবেল-মোসাদ্দেকদের জিম্বাবুয়ে রেখে দেওয়া হচ্ছে।

মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ওয়ানডে সিরিজ থেকে রুবেল, মিঠুন ও মোসাদ্দেককে জিম্বাবুয়ে রেখে দেওয়া হবে। কারণ, অস্ট্রেলিয়া সিরিজের আগে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। সতর্কতা হিসেবে ওদেরকে বায়ো-বাবলে রেখে দেওয়া হচ্ছে।

এদিকে, চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেলে দেশে ফেরা তামিম ইকবালকে নিয়ে অস্ট্রেলিয়া সিরিজেও না পাওয়ার শঙ্কা রয়েছে। কারণ, দেশে ফিরে তামিমকে কমপক্ষে আট থেকে ১০ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। সেক্ষেত্রে শুধু অস্ট্রেলিয়া সিরিজ নয়, নিউজিল্যান্ডের বিপক্ষেও তাকে না পাওয়া শঙ্কা রয়েছে।

সর্বশেষ নিউজিল্যান্ডের মাটিতেও টি-টোয়েন্ট সিরিজ খেলেননি তামিম ইকবাল। স্কোয়াডে থাকলেও সংবাদ সম্মেলনে তামিম হঠাৎ জানান টি-টোয়েন্টি সিরিজে তিনি খেলছেন না। বিষয়টি নিয়ে সে সময় বেশ আলোচনাও তৈরি করে।

এছাড়া দেশে ফিরে তামিম জানান, ক্রিকেটের তিন ফরম্যাট থেকে এক ফরম্যাটে তিনি নাও খেলতে পারেন। নিয়ে নিতে পারে অবসর। তবে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি তামিমের এবার না খেলার কারণ ইনজুরি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব-সাইফউদ্দিনের প্রশংসায় পঞ্চমুখ তামিম

সাকিব-সাইফউদ্দিনের প্রশংসায় পঞ্চমুখ তামিম

টপ-অর্ডারদের দায়িত্ব নেওয়ার আহ্বান তামিমের

টপ-অর্ডারদের দায়িত্ব নেওয়ার আহ্বান তামিমের

শূন্যের শীর্ষে তামিম ইকবাল

শূন্যের শীর্ষে তামিম ইকবাল

আমি তরুণদের উপর ভরসা রাখছি : তামিম

আমি তরুণদের উপর ভরসা রাখছি : তামিম