বাংলাদেশ দলের সাথে যোগ দিতে উন্মুখ হয়ে আছেন প্রিন্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৪ এএম, ১৪ আগস্ট ২০২১
বাংলাদেশ দলের সাথে যোগ দিতে উন্মুখ হয়ে আছেন প্রিন্স

জিম্বাবুয়ে সফরে টাইগারদের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্স। সিরিজে কাজে সন্তুষ্ট হয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সাথে চুক্তি করেছে। একই সাথে বিসিবির দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে প্রিন্স জানিয়েছেন, টাইগারদের সাথে মাঠে কাজ করতে উন্মুখ হয়ে আছেন তিনি।

জিম্বাবুয়ে সিরিজের আগে টাইগারদের অন্তবর্তীকালীন ব্যাটিং পরামর্শক হিসেবে অ্যাশওয়েলকে প্রিন্সকে নিয়োগ দেয় বিসিবি। কথা ছিল ভালো পারফর্ম করতে পারলে চুক্তির মেয়াদ। অবশেষে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বিসিবি। নতুন চুক্তি অনুযায়ী ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের সাথে কাজ করবেন প্রিন্স।

বাংলাদেশের দায়িত্ব নিতে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটের দল ওয়েস্টার্ন প্রভিন্সের প্রধান কোচের পদ ছেড়েছেন তিনি। দায়িত্ব নিয়েই প্রিন্স জানিয়েছেন বাংলাদেশ দলের সাথে কাজ করতে উন্মুখ হয়ে আছেন তিনি।

বাংলাদেশ দলের সাথে জিম্বাবুয়েতে সময়টা বেশ উপভোগ করেছেন বলে জানিয়েছেন প্রিন্স। তিনি বলেন, ‘বাংলাদেশ দলের সাথে জিম্বাবুয়েতে সফল সফরের সময়টা আমি পুরোপুরি উপভোগ করেছি। বাংলাদেশ এবং জিম্বাবুয়ে দুই দলই উঁচু মানের ক্রিকেট খেলেছে। সফরের শেষ রাতে পুরো দলের একসঙ্গে হয়ে দারুণ সন্তোষজনক সফরটি নিয়ে যখন আলোচনা করছিল, তখনই অস্ট্রেলিয়া সিরিজের পরিকল্পনাও করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় না, অস্ট্রেলিয়া সিরিজের ফলাফল বাংলাদেশ দলের জন্য বিস্ময়কর হয়েছে। আমাকে তাই পূর্ণকালীন দায়িত্ব দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে, তা নেওয়ার কারণ সবারই বোধগম্য।’

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজের ব্যক্তিগত কারণে অনুপস্থিত ছিলেন অ্যাশওয়েল প্রিন্স। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথমদিনের অনুশীলন থেকেই মাঠে থাকবেন তিনি।

বাংলাদেশ দলের সাথে নতুন করে কাজ শুরুর জন্য মুখিয়ে আছেন বলে জানান প্রিন্স। বলেন, ‘প্রতিভাবান একটি স্কোয়াড এবং অভিজ্ঞ কোচিং স্টাফ নিয়ে দুর্দান্ত একটি দলীয় পরিবেশ সৃষ্টি করেছেন রাসেল ডোমিঙ্গো। তাদের সাথে কাজ করাটা আমি উপভোগ করেছি। দলের সাথে আবারও যোগ দিতে আমি উন্মুখ হয়ে আছি।’

২০১৪ সালে ক্রিকেটকে বিদায় জানান অ্যাশওয়েল প্রিন্স। এরপর কিছুদিন দক্ষিণ আফ্রিকা দলের নির্বাচক হিসেবে কাজও করেছেন। তবে কোচিংয়ে ক্যারিয়ার গড়ার জন্য নির্বাচক হিসেবে পদত্যাগ করেন তিনি।

কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটের দল কেপ কোবরাস এবং ওয়েস্টার্ন প্রভিন্সে কাজ করেছেন। দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলকে কোচিং করানোর অভিজ্ঞতাও আছে তার। এছাড়াও দক্ষিণ আফ্রিকা দলের ব্যাটিং পরামর্শক হিসেবেও কাজ করেছেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়ার সাথে সিরিজ জয়ে রেটিং বাড়লো বাংলাদেশের

অস্ট্রেলিয়ার সাথে সিরিজ জয়ে রেটিং বাড়লো বাংলাদেশের

২০২২ বিশ্বকাপ মেয়াদে নিয়োগ পাচ্ছেন প্রিন্স

২০২২ বিশ্বকাপ মেয়াদে নিয়োগ পাচ্ছেন প্রিন্স

মার্কিন মুলুকে পাড়ি জমাচ্ছেন লঙ্কান দুই নিষিদ্ধ ক্রিকেটার

মার্কিন মুলুকে পাড়ি জমাচ্ছেন লঙ্কান দুই নিষিদ্ধ ক্রিকেটার

বিশ্বকাপে বাংলাদেশকেও ফেভারিট ভাবছেন গিবস

বিশ্বকাপে বাংলাদেশকেও ফেভারিট ভাবছেন গিবস