সিডন্সই হচ্ছেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২২
সিডন্সই হচ্ছেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ

বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শকের পদ থেকে সরে দাঁড়িয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার অ্যাশওয়েল প্রিন্স। তখন থেকেই গুঞ্জন ছিল, জেমি সিডন্সই হচ্ছেন বাংলাদেশের দলের নতুন ব্যাটিং কোচ। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিসিবির কাছে নিজের পদত্যাগপত্র জমা দেন ব্যাটিং পরামর্শক অ্যাশওয়েল প্রিন্স। চুক্তির নয় মাস বাকি থাকতেই এ পদ থেকে সরে দাঁড়ান তিনি।

এদিকে চলতি বছরের ১ ফেব্রুয়ারি বাংলাদেশের ব্যাটিং পরামর্শক হিসেবে ঢাকায় আসেন সাবেক হেড কোচ জেমি সিডন্স। দেশে আসলেও তিনি জাতীয় দল কিংবা ডেভেলপমেন্ট কোথায় কাজ করবেন তা নিশ্চিত ছিল না। অ্যাশওয়েল প্রিন্সের পদত্যাগের পর জানা গেল, জাতীয় দলের সাথেই কাজ করবেন সিডন্স।

এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘জেমি সিডন্সই বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ হবেন। আমাদের সিনিয়র ক্রিকেটাররা এবং অনেক পরিচালকও বলেছেন সিডন্স ভালো কোচ। সেজন্যই তাকে আনা।’

সিডন্স আসার পর থেকেই ক্রিকেট পাড়ায় গুঞ্জন উঠেছিল জাতীয় দল থেকে সরিয়ে হাই পারফর্মেন্স ইউনিটের (এইচপি) ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন অ্যাশওয়েল প্রিন্স। নিজের এই নড়বড়ে অবস্থার কারণেই দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন প্রিন্স। 

তবে বিসিবি সভাপতি জানিয়েছেন তাকে অন্যভাবে কাজে লাগানোর পরিকল্পনা করা হচ্ছিলো। তিনি বলেন, ‘সিডন্স আসার পর হয়তো তিনি ভেবেছেন, আমরা অন্য কিছু ভাবছি। তবে তিনি থাকতে পারতেন। আমরা তাকে অন্যভাবে কাজে লাগাতে পারতাম।’

ব্যাটিং কোচের আগে বাংলাদেশের দলের বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ওটিস গিবসন। তার বদলি হিসেবে চামিন্দা ভাস এবং শন টেইটের নাম শোনা যাচ্ছিলো। তবে এর মধ্যেই নতুন চাকরি খুঁজে নিয়েছেন টেইট।

তবে এখনও নতুন বোলিং কোচ নিয়োগের ব্যাপারে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

নতুন বোলিং কোচ না আসা পর্যন্ত এইচপি দলের বোলিং কোচ চাম্পাকা রামানায়েকে কাজ করে যাবেন বলে জানিয়েছেন তিনি। 

বলেন, ‘পেস বোলিং কোচ হিসেবে আমরা এমন কাউকে খুঁজছি, যার কোনো জাতীয় দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে। তার আগ পর্যন্ত চম্পাকাও কাজ করতে পারেন। প্রিন্স নয় আমাদের বড় ক্ষতিটা হয়েছে গিবসন চলে যাওয়ায়। পেসাররা সবাই বলেছে তার কাছ থেকে ওরা অনেক কিছু শিখেছে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শাস্তি পেয়েও নিজেকে নির্দোষ দাবি বোপারার

শাস্তি পেয়েও নিজেকে নির্দোষ দাবি বোপারার

অ্যাশওয়েল প্রিন্সকে এইচপি’র ব্যাটিং কোচের প্রস্তাব দেওয়া হয়েছিল

অ্যাশওয়েল প্রিন্সকে এইচপি’র ব্যাটিং কোচের প্রস্তাব দেওয়া হয়েছিল

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে অনিশ্চিত সাকিব

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে অনিশ্চিত সাকিব

টাইগারদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের পদত্যাগ

টাইগারদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের পদত্যাগ