সভাপতির পর নতুন কোচ পেল পাকিস্তান ক্রিকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৪ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২১
সভাপতির পর নতুন কোচ পেল পাকিস্তান ক্রিকেট

পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) নতুন সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন রমিজ রাজা। সভাপতির পাশাপাশি নতুন কোচও নিয়োগ দিয়েছে পিসিবি। নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অজি ক্রিকেটার ম্যাথু হেইডেন এবং প্রোটিয়া পেসার ভারনন ফিলান্ডার।

চলতি বছরের ৬ সেপ্টেম্বর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করে পিসিবি। এর কিছুক্ষণ পরেই কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান প্রধান কোচ মিসবাহ উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনুস। এ দুইজনের স্থলাভিষিক্ত হবেন হেইডেন এবং ফিলান্ডার।

চলতি মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলবে পাকিস্তান। এ সিরিজের জন্য অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন সাকলাইন মোশতাক এবং আব্দুল রাজ্জাক।

সোমবার (১৩ সেপ্টেম্বর) পাকিস্তানের পূর্ণকালীন কোচ হিসেবে ম্যাথু হেইডেন এবং ভারনন ফিলান্ডারের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন পিসিবির নতুন সভাপতি রমিজ রাজা। বিশ্বকাপ থেকে দায়িত্ব পালন করবেন জানিয়েছেন তিনি।

পিসিবির সভাপতি হিসেবে রমিজ রাজার নিয়োগ চূড়ান্ত হলে মিসবাহর ভবিষ্যত নিয়ে কিছুটা শঙ্কা তৈরি হয়। এ কারণেই দায়িত্ব ছেড়েছেন বলে ধারণা করা হয়েছিল।

নতুন দুই কোচের নিয়োগের বিষয়ে রমিজ রাজা জানান, ‘আমি ভারননের সম্পর্কে জানি এবং সে শীর্ষ স্থানীয় দলগুলোর বিপক্ষে দারুণ পারফরম্যান্স করেছে এমনকি অস্ট্রেলিয়ার বিপক্ষে। আমি মনে করি তারা দুজন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুনভাবে পাকিস্তানের পারফরম্যান্সে উন্নতি করতে সাহায্য করবে।’

পাকিস্তানের কোচিং ইউনিটকে আরও নতুন করে সাজানো দরকার বলে জানিয়েছেন রমিজ রাজা। এ বিষয়ে তিনি বলেন, ‘পাকিস্তানের কোচিং সেটআপকে নতুন করে সাজানো দরকার। কোচদের তাদের কৌশল নিয়ে আপোষ না করেই খেলোয়াড়দের মধ্যে নির্ভীক মনোভাব তৈরি করতে হবে। তারা পরিস্থিতির উন্নয়নে ভূমিকা রাখবে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বুমরাহ-আফ্রিদিকে পিছনে ফেলে আইসিসির আগস্ট সেরা রুট

বুমরাহ-আফ্রিদিকে পিছনে ফেলে আইসিসির আগস্ট সেরা রুট

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন টেইলর

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন টেইলর

পিসিবির নতুন সভাপতি রমিজ রাজা

পিসিবির নতুন সভাপতি রমিজ রাজা

ইংল্যান্ড সাবেকদের কড়া জবাব দিয়ে কোহলিদের পাশে ইনজামাম

ইংল্যান্ড সাবেকদের কড়া জবাব দিয়ে কোহলিদের পাশে ইনজামাম