দুই বিদেশির পাশাপাশি এক দেশি কোচ রাখছে পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৬ এএম, ১৫ সেপ্টেম্বর ২০২১
দুই বিদেশির পাশাপাশি এক দেশি কোচ রাখছে পাকিস্তান

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন রমিজ রাজা। এরপরই পাকিস্তান জাতীয় দলের কোচিং প্যানেলে বড় ধরনের পরিবর্তন এনেছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ম্যাথু হেইডেন এবং ভারনন ফিলান্ডার। এবার তাদের সাথে কোচিং প্যানেলে যোগ দিতে পারেন সাবেক পাকিস্তানি স্পিনার সাকলাইন মোশতাক।

দায়িত্ব গ্রহণের কিছুক্ষণ সময়ের মধ্যেই নতুন কোচ হিসেবে ম্যাথু হেইডেন এবং ভারনন ফিলান্ডারের নাম ঘোষণা করেন রমিজ রাজা। জাতীয় দলের কোচিং প্যানেলে দেশি কোচের অভার পূরণ করার জন্যই মূলত সাকলাইন মোশতাককে নিয়োগ দেওয়া কথা ভাবছে পিসিবি।

চলতি মাসেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে পাকিস্তান। ঘরের মাঠে এ সিরিজে অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাকলাইন মোশতাক এবং আব্দুল রাজ্জাক।

শুধু নতুন কোচ নিয়োগ নয়, পুরোনো কোচ পরিবর্তনেরও ইঙ্গিত দিয়েছে পিসিবি। এ তত্ত্বে কাটা পড়তে পারেন জাতীয় দলের ফিল্ডিং কোচ আব্দুল মাজিদ।

বিশ্বকাপের আগেই তাকে জাতীয় দলের কোচিং প্যানেল থেকে ছাটাই করা হতে পারে বলে জানিয়েছেন পাকিস্তানের গণমাধ্যম। মাজিদের বদলি হিসেবে কোচ হিসেবে নিয়োগ পেতে পারেন আতিক উজ্জ জামান। তিনি বর্তমানে পাকিস্তান হাই পারফর্মেন্স দলের ফিল্ডিং কোচ হিসেবে কাজ করছেন।

জাতীয় দলের হেড কোচ এবং পেস বোলিং কোচের পাশাপাশি ফিটনেস এন্ড স্ট্রেন্থ কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ড্রিক্স সিমন্স।

তবে যাকেই নিয়োগ করা হোক না কেন সবাইকে বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছে পিসিবি। স্থায়ী কোচ নিয়োগের বিষয়টি বিশ্বকাপের পর বিবেচনা করা হবে বলে জানানো হয়েছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল খেলতে সস্ত্রীক দুবাইয়ে গেলেন মোস্তাফিজ

আইপিএল খেলতে সস্ত্রীক দুবাইয়ে গেলেন মোস্তাফিজ

পঞ্চপান্ডব’র তিনজনই মোহামেডানে

পঞ্চপান্ডব’র তিনজনই মোহামেডানে

রান খরা কাটাতে ‘এ’ দলের হয়ে খেলবেন মুশফিক

রান খরা কাটাতে ‘এ’ দলের হয়ে খেলবেন মুশফিক

সভাপতির পর নতুন কোচ পেল পাকিস্তান ক্রিকেট

সভাপতির পর নতুন কোচ পেল পাকিস্তান ক্রিকেট