বিসিবির নির্বাচন : ২৩ পদে ৩২ জনের মনোনয়ন ফরম সংগ্রহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৭ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২১
বিসিবির নির্বাচন : ২৩ পদে ৩২ জনের মনোনয়ন ফরম সংগ্রহ

শনিবার মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেন নাজমুল হাসান পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাধারণ নির্বাচনে তিন ক্যাটাগরিতে ২৩টি পদে ৩২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেছেন। এখন মনোনয়নপত্র জমা নেওয়া ও যাচাই-বাছাই শেষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করবে গঠিত নির্বাচন কমিশন।

বিসিবির নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী শনিবার (২৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্রের ফরম সংগ্রহের শেষ দিন ছিল। বিকেল পাঁচটা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি শেষে বিসিবির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ক্যাটাগরি-১ এর আঞ্চলিক ও জেলা ক্রিকেট সংস্থার প্রতিনিধি পরিচালক পদে ১৩ জন মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেছেন। যাদের মধ্যে ঢাকা বিভাগ থেকে চারজন, সিলেট থেকে একজন, চট্টগ্রাম থেকে দুইজন, খুলনা থেকে দুইজন, বরিশাল থেকে একজন, রাজশাহী থেকে দুইজন এবংয় রংপুর থেকে একজন মনোনয়পত্রের ফরম সংগ্র্রহ করেছেন। এ ক্যাটাগরি থেকে ১০ জন নির্বাচিত হবেন।

ক্যাটাগরি-২ এর ঢাকা মেট্টোপলিটন ক্লাব প্রতিনিধি পরিচলক পদে মোট ১৭ জন মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেছেন। বিসিবির বর্তমান সভাপতি ও আবাহনী লিমিটেডের পক্ষ থেকে নাজমুল হাসান পাপন এ ক্যাটাগরি থেকে মনোনয়নপত্রের ফরম কিনেছেন। ঢাকা মেট্টোপলিটন ক্লাব প্রতিনিধিদের এই ক্যাটাগরি থেকে ১২ জন নির্বাচিত হবেন।

এছাড়া ক্যাটাগরি-৩ এর অন্যান্য প্রতিনিধি পরিচালক পদে দুইজন প্রার্থী মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেছেন। মূলত নির্বাচনের আগে এ ক্যাটাগরি থেকে সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন শোনা গেলেও শনিবার হঠাৎই মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেন নাজমুল আবেদীন ফাহিম। এ ক্যাটাগরি থেকে একজন নির্বাচিত হবেন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, শনিবার (২৫ সেপ্টেম্বর) ছিল প্রার্থীদের মনোনয়নপত্রের ফরম সংগ্রহের শেষ দিন। এরপর সোমবার (২৭ সেপ্টেম্বরের) মধ্যে মনোনয়নপত্র জমা নিয়ে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) যাচাই-বাছাই ও প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করবে কমিশন।

মনোনয়নপত্র বাতিল হলে সেটার আপিল গ্রহণ ও শুনানি অনুষ্ঠিত হবে ২৯ সেপ্টেম্বর। পরদিন ৩০ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা এবং ওইদিনই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। ৬ অক্টোবর (বুধবার) ভোটগ্রহণ শেষে ৭ অক্টোবর চূড়ান্ত ফলাফল ঘোষণা করবে কমিশন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিসিবির নির্বাচনে সুজনের প্রতিদ্বন্দ্বী হচ্ছেন ফাহিম

বিসিবির নির্বাচনে সুজনের প্রতিদ্বন্দ্বী হচ্ছেন ফাহিম

মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করলেন নাজমুল হাসান

মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করলেন নাজমুল হাসান

বিসিবি সভাপতি পদে নতুন মুখ চান পাপন

বিসিবি সভাপতি পদে নতুন মুখ চান পাপন

‘আমি মারা যাওয়ার আগে কেউ সভাপতি হতে চাইবে না’

‘আমি মারা যাওয়ার আগে কেউ সভাপতি হতে চাইবে না’