বিসিবির নির্বাচনে সুজনের প্রতিদ্বন্দ্বী হচ্ছেন ফাহিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২০ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২১
বিসিবির নির্বাচনে সুজনের প্রতিদ্বন্দ্বী হচ্ছেন ফাহিম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাধারণ নির্বাচনে পরিচালক পদে ক্যাটাগরি-৩ এ নির্বাচন করছেন বর্তমান পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। প্রচলন ছিল এ ক্যাটাগরিতে আর কেউ নির্বাচন না করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতা জয়ী হতে যাচ্ছেন। তবে তা আর হচ্ছে না। একই ক্যাটাগরিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন নাজমুল আবেদীন ফাহিম।

বাংলাদেশের ক্রিকেটের ‘ফাহিম স্যার’ আবারও ফিরছেন বিসিবিতে। তবে এবার আর কোচ বা কোন গেম ডেভেলপমেন্ট বিভাগের দায়িত্বে নয়। নির্বাচনে পরিচালক পদে ক্যাটাগরি-৩ এ প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। যে পদে খালেদ মাহমুদ সুজনও নির্বাচন করবেন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।  জানান, ‘নির্বাচন করবো। একটু পরেই জানতে পারবেন।’ এরপর মনোনয়নপত্র সংগ্রহ করে দুপুর দেড়টার দিকে তিনি বিসিবি ত্যাগ করেন।

ক্যাটাগরি-৩ এ মোট ভোটার সংখ্যা ৪৩ জন। যেখানে সাবেক অধিনায়ক ও ক্রিকেটার, বিভিন্ন সংস্থার ভোটাররা একজন পরিচালক নির্বাচিত করবেন।

২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর বিসিবি সঙ্গে ১৪ বছরের সম্পর্কের ইতি টানেন নাজমুল আবেদীন ফাহিম। বাংলাদেশের ক্রিকেটের ‘ফাহিম স্যার’ খ্যাত নাজমুল আবেদীন ফাহিমকে বিদায়ী সংবর্ধনা দেয় বিসিবি।

নাজমুল আবেদীন ফাহিমকে বাংলাদেশের ক্রিকেটারদের ‘অভিভাবক’ বলা যায়। বাংলাদেশের ক্রিকেটের অনেক বাঁক পেরিয়ে কাটিয়েছেন ১৪ বছরের রোমাঞ্চকর ভ্রমণ। এক সময় বয়সভিত্তিক দলের কোচ ফাহিম বিসিবির গেম ডেভেলপমেন্টের দায়িত্ব সামলেছেন তিনি। সেখান থেকে সরে গিয়ে নারী ক্রিকেট দলের দায়িত্ব পালনকালে পদত্যাগ করেন।

এদিকে, জমে উঠেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাধারণ নির্বাচন। গঠিত কমিশনের তফসিল অনুযায়ী শনিবার (২৫ সেপ্টেম্বর) নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন। এরপর সোমবার (২৭ সেপ্টেম্বরের) মধ্যে মনোনয়নপত্র জমা নিয়ে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) যাছাই-বাছাই ও প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করবে কমিশন।

মনোনয়নপত্র বাতিল হলে সেটার আপিল গ্রহণ ও শুনানি অনুষ্ঠিত হবে ২৯ সেপ্টেম্বর। পরদিন ৩০ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা এবং ওই দিনই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। এরপর ৬ অক্টোবর (বুধবার) ভোটগ্রহণ শেষে ৭ অক্টোবর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিসিবির নির্বাচনের তফসিল ঘোষণা

বিসিবির নির্বাচনের তফসিল ঘোষণা

‘আমি মারা যাওয়ার আগে কেউ সভাপতি হতে চাইবে না’

‘আমি মারা যাওয়ার আগে কেউ সভাপতি হতে চাইবে না’

বিসিবি সভাপতি পদে নতুন মুখ চান পাপন

বিসিবি সভাপতি পদে নতুন মুখ চান পাপন

বিসিবির নির্বাচনে কোন প্যানেল থাকছে না

বিসিবির নির্বাচনে কোন প্যানেল থাকছে না