টানা তিন ম্যাচে আফগান যুবাদের কাছে হারলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৪ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২১
টানা তিন ম্যাচে আফগান যুবাদের কাছে হারলো বাংলাদেশ

রাজনৈতিক অস্থিরতায় দেশের ক্রীড়াঙ্গন ছাড়াও খুব একটা ভালো নেই আফগান জনগণ। তবে এর মাঝেই দারুণ একটি সফর শেষ করলো আফগান যুবারা। বাংলাদেশ সফরে এসে টাইগার যুবাদের বিপক্ষে তুলে নিলো টানা তিন জয়। সর্বশেষ চারদিনের ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে ৩ উইকেটে হারিয়ে দিয়েছেন আফগান যুবারা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে চতুর্থ ও শেষ দিন শনিবার জয়ের জন্য ১১০ রানের টার্গেট পায় আফগানিস্তান। ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১১৩ রান তুলে জয় নিশ্চিত করে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

প্রথম ইনিংসে ১১৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ১৭০ রান করেছিল বাংলাদেশ। শনিবার বাকি ৬ উইকেটে ৫৮ রান করতে পারে বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করে শুক্রবার আউট হওয়া প্রান্তিক নওরোজ নাবিল। অধিনায়ক আইচ মোল্লা ৪০ রানে অপরাজিত থেকে খেলা শুরু করেছিলেন। তবে শনিবার কোন রান যোগ না করেই ফিরেন তিনি। শেষ পর্যন্ত ২২৮ রানে অলআউট হয় বাংলাদেশ। আফগানিস্তানের ইজহারুলহক নাভেদ ৪ উইকেট নেন।

১১০ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে শুরুতে বিপদে পড়ে আফগানিস্তান। ৪৫ রানে ৩ উইকেট হারায় তারা। মিডল-অর্ডার ব্যাটসম্যানরাও ব্যর্থ হলে সহজ টার্গেট কঠিন হয়ে পড়ে আফগানিস্তানের। তবে ওপেনার বিলাল সাইদির ৫৪ ও সাত নম্বরে নামা কামরান হোতাকের অপরাজিত ২০ রানের সুবাদে জয় নিশ্চিত হয় আফগানদের।

প্রথম ইনিংসে বিলালের ১১৪ রানের উপর ভর করে ২৮১ রান করেছিল আফগানিস্তান। বাংলাদেশ করেছিল ১৬২ রান।

এদিকে, এ ম্যাচ দিয়ে বাংলাদেশ সফর শেষ করলো আফগানিস্তান। সফরের শুরুতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে হেরেছিল আফগানরা। ওই সিরেজের শেষ দুই ম্যাচে জয় তোলার আর এবার চরদিনের ম্যাচেও জয় পেল আফগান যুবারা। অন্যদিকে, ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচে জয় পেলেও টানা তিন ম্যাচ হারলো বাংলাদেশের যুবারা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ সফরে আগ্রহী আফগানিস্তান

বাংলাদেশ সফরে আগ্রহী আফগানিস্তান

আইচের সেঞ্চুরি, আফগান যুবাদের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়

আইচের সেঞ্চুরি, আফগান যুবাদের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়

সেঞ্চুরি হাঁকালেন অনূর্ধ্ব-১৯ দলের আইচ মোল্লা

সেঞ্চুরি হাঁকালেন অনূর্ধ্ব-১৯ দলের আইচ মোল্লা

জাতীয় পতাকা নিয়েই বিশ্বকাপ খেলবে আফগানিস্তান

জাতীয় পতাকা নিয়েই বিশ্বকাপ খেলবে আফগানিস্তান