বিশ্বকাপ ফাইনালে শতভাগ দর্শক রাখতে চায় বিসিসিআই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৪ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২১
বিশ্বকাপ ফাইনালে শতভাগ দর্শক রাখতে চায় বিসিসিআই

করোনাভাইরাস মহামারির কারণে ফাঁকা গ্যালারিতেই মাঠে গড়াচ্ছিল ক্রীড়া বিশ্বের বিভিন্ন টুর্নামেন্ট। করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে বিভিন্ন দেশ একে একে গ্যালারিতে দর্শক ফেরারে উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্যালারিতেও দেখা যাবে দর্শক। গ্যালারিতে শতভাগ দর্শক প্রবেশ করতে না পারলেও ফাইনালের দিন শতভাগ দর্শক রাখতে আগ্রহী আয়োজক দ্য বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

করোনাভাইরাস মহামারির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু ভারত থেকে সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেওয়া হয়েছে। ভেন্যু পরিবর্তন হলেও আয়োজক হিসেবে দায়িত্ব পালন করছে বিসিসিআই।

বিশ্বকাপের আগে একই ভেন্যুতে অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের স্থগিতকৃত অংশ। বিশ্বকাপে দর্শক ফেরানোর জন্য পরীক্ষামূলকভাবে আইপিএলে মাঠে দর্শক রাখার অনুমতি দিয়েছে সংযুক্ত আরব আমিরাত সরকার।

আইপিএলের ম্যাচগুলো গ্যালারিতে শর্ত সাপেক্ষে সর্বোচ্চ ৫-৬ হাজার দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। তবে মাঠ ভেদে বিভিন্ন নিয়ম অনুসরণ করতে হচ্ছে দর্শকদের। দুই ডোজ ভ্যাকসিন নেওয়া না থাকলে মাঠে প্রবেশের অনুমতি পাচ্ছেন না দর্শকরা। এছাড়াও কোনো কোনো ক্ষেত্রে করোনা টেস্টের ফলাফলও প্রদর্শন করতে হচ্ছে।

এখন পর্যন্ত মাঠে দর্শক নির্বিঘ্নে প্রবেশ করতে পারায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শতভাগ দর্শক প্রবেশের অনুমতি চাইবে বিসিসিআই এবং আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি)। বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় সংবাদ মাধ্যম এএনআই।

তারা জানিয়েছে, বিসিসিআই এবং আমিরাত ক্রিকেট বোর্ড বিশ্বকাপের ফাইনালে ২৫ হাজার দর্শক প্রবেশের অনুমতি চাইবে। এছাড়াও বিশ্বকাপের অন্যান্য ম্যাচে স্টেডিয়ামের ধারণা ক্ষমতার ৫০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবে বলে আশা প্রকাশ করেছে বিসিসিআই।

চলতি বছরের ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানের মাঠে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে। দর্শক নিয়েই মাঠে ফিরবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলতি বছরের ১৪ নভেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ফাইনালের মাধ্যমে পর্দা নামবে এবারের আসরের।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল শেষে পরিবর্তন হতে পারে ভারতের বিশ্বকাপ স্কোয়াড

আইপিএল শেষে পরিবর্তন হতে পারে ভারতের বিশ্বকাপ স্কোয়াড

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে আফ্রিদির অসন্তোষ

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে আফ্রিদির অসন্তোষ

জাতীয় পতাকা নিয়েই বিশ্বকাপ খেলবে আফগানিস্তান

জাতীয় পতাকা নিয়েই বিশ্বকাপ খেলবে আফগানিস্তান

শ্রীলঙ্কা ক্রিকেটে নতুন দায়িত্বে জয়াবর্ধনে

শ্রীলঙ্কা ক্রিকেটে নতুন দায়িত্বে জয়াবর্ধনে