কলকাতার একাদশে সাকিব না থাকার কারণ জানালেন সহকারী কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৫ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২১
কলকাতার একাদশে সাকিব না থাকার কারণ জানালেন সহকারী কোচ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সর্বশেষ চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে কলকাতার হয়ে খেলার সময় ইনজুরিতে পড়েন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ক্যারিবিয়ান অলরাউন্ডারের ইনজুরিতে সাকিব আল হাসান কলকাতার একাদশে সুযোগ পাবেন বলে আশা করেছিলেন সমর্থকরা। তবে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচেও একাদশে সুযোগ পাননি সাকিব।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দিল্লির বিপক্ষে ম্যাচের একাদশে দুইটি পরিবর্তন নিয়ে আসে কলকাতা নাইট রাইডার্স। ইনজুরি আক্রান্ত আন্দ্রে রাসেলের পাশাপাশি একাদশ থেকে বাদ পড়েন পেসার প্রসিধ কৃষ্ণ। তাদের পরিবর্তে একাদশে জায়গা পান কিউই পেসার টিম সাউদি এবং সন্দ্বীপ ওয়ারিয়র।

আইপিএলের ১৪তম আসরে এখন পর্যন্ত তিন ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন সাকিব আল হাসান। যেখানে বল হাতে ২ উইকেট নিয়েছিলেন তিনি। এছাড়াও ব্যাট হাতে ৩৮ রান করেন তিনি। এরপরই একাদশ থেকে বাদ পড়েন সাকিব।

এরই মাঝে করোনাভাইরাস মহামারির কারণে স্থগিত করা হয় আইপিএল। স্থগিতকৃত অংশ শুরু হলেও এক ম্যাচেও একাদশে জায়গা পাননি তিনি। তার জায়গা না পাওয়ার কারণ তুলে ধরেছেন কলকাতার সহকারী কোচ অভিষেক নায়ার।

দিল্লি-কলকাতা ম্যাচ চলাকালীন ধারাভাষ্যকারদের এক প্রশ্নের জবাবে সাকিবকে নিয়ে কথা বলেন অভিষেক নায়ার। জানান, দলীয় কম্বিনেশনের কারণে একাদশে জায়গা পাননি সাকিব। এছাড়াও শারজাহর মাঠ ছোট হওয়ায় স্পিনার খেলিয়ে ঝুঁকি নিতে আগ্রহী নয় দল।

এ বিষয়ে অভিষেক বলেন, ‘সাকিব বিষয় নিয়ে আলোচনা হয়েছে। শারজাহর মাঠ কিছুটা ছোট। অধিনায়কের মনে হয়েছে, এখানে স্পিনার খেলানো কঠিন হবে। তাই আমাদের মনে হয়েছে এমন কাউকে দরকার যে পেস বোলিং করে। এ কারণেই টিম সাউদিকে নেওয়া হয়েছে।’

সাকিব পরীক্ষিত ক্রিকেটার,এরপরও কম্বিনেশনের কারণে সুযোগ পাননি বলে জানান অভিষেক। এ বিষয়ে তিনি বলেন, ‘সাকিব একজন পরীক্ষিত ক্রিকেটার। আমরা একজনকে চাচ্ছিলাম যে পাওয়ার প্লেতে পেস বোলিং করতে পারে। তাই সাউদিকে সুযোগ দেওয়া হয়েছে। এছাড়াও দিল্লির বিপক্ষে সাউদির পারফর্মেন্স বেশ ভালো।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কলকাতার একাদশে দুই পরিবর্তন, তবুও নেই সাকিব

কলকাতার একাদশে দুই পরিবর্তন, তবুও নেই সাকিব

হাঁটুর চোটে ছিটকে গেলেন কলকাতার কুলদ্বীপ

হাঁটুর চোটে ছিটকে গেলেন কলকাতার কুলদ্বীপ

হারের ম্যাচে চোটে রাসেল, সাকিব কি ফিরছেন?

হারের ম্যাচে চোটে রাসেল, সাকিব কি ফিরছেন?

আইপিএল শেষে পরিবর্তন হতে পারে ভারতের বিশ্বকাপ স্কোয়াড

আইপিএল শেষে পরিবর্তন হতে পারে ভারতের বিশ্বকাপ স্কোয়াড