× Advertisement

প্রকাশ হলো বিশ্বকাপের আম্পায়ার-ম্যাচ অফিসিয়ালদের তালিকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ০৭ অক্টোবর ২০২১
প্রকাশ হলো বিশ্বকাপের আম্পায়ার-ম্যাচ অফিসিয়ালদের তালিকা

সপ্তাহখানিক পরেই মাটে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইতিমধ্যে অংশগ্রহণকারী দেশগুলো বিশ্বকাপের ভেন্যুতে পৌঁছাতে শুরু করেছে। বিশ্বকাপের ম্যাচগুলো কারা পরিচালনা করবে সে তালিকা প্রকাশ করলো ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বিশ্বকাপের ২০ জন ম্যাচ অফিসিয়াল কাজ করবেন। তবে বাংলাদেশের কোনো ম্যাচ অফিসিয়াল ম্যাচ পরিচালনার সুযোগ পাচ্ছেন না।

বিশ্বকাপে থাকছেন চারজন ম্যাচ রেফারি এবং ১৬ জন আম্পায়ার। অন্যবারের তুলনায় এবার বেশি সংখ্যক ম্যাচ অফিসিয়াল বিশ্বকাপে কাজ করার সুযোগ পাচ্ছেন। মূলত করোনাভাইরাস মহামারির কারণে এবার বেশি ম্যাচ অফিসিয়াল রাখছে আইসিসি।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) এক বিবৃতিতে ম্যাচ অফিসিয়ালদের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। আইসিসি তাদের বিবৃতিতেজ জানিয়েছে, ম্যাচ পরিচালনার জন্য সম্ভাব্য সেরা ম্যাচ অফিসিয়ালদের নিয়োগ দেওয়া হয়েছে। অফিসিয়ালরা তাদের সেরাটা দিয়ে ম্যাচ পরিচালনা করেছেন আইসিসির সিনিয়র ম্যানেজার আদ্রিয়ান গ্রিফিথ।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ওমান এবং পাপুয়া নিউগিনি। এ ম্যাচে আম্পায়ার হিসেবে মাঠে থাকবেন কুমার ধর্মসেনা এবং ক্রিস গাফানি। এ ম্যাচে টিভি আম্পায়ার এবং চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন যথাক্রমে রিভার্ট ক্যাটেলবার্গ এবং আহসান রাজা। আর ম্যাচ রেফারির দায়িত্বে থাকছে রঞ্জন মাদুগালে।

ম্যাচ অফিসিয়ালদের তালিকা
ম্যাচ রেফারি
ডেভিড বুন, জোফ ক্রো, রঞ্জন মাদুগালে এবং জাভাগাল শ্রীনাথ

আম্পায়ার
ক্রিস ব্রাউন, আলিম দার, কুমার ধর্মসেনা, মরিস ইরাসমাস, ক্রিস গাফানি, মাইকেল গফ, আদ্রিয়ান হোল্ডস্টোক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড ক্যাটেলবার্গ, নিতিন মেনন, আহসান রাজা, পল রাইফেল, ল্যঙ্কটন রুসেরি, রড টাকার, জো উইলসন ও পল উইলসন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে আবুধাবি স্টেডিয়ামে বাড়ছে দর্শকসংখ্যা

বিশ্বকাপে আবুধাবি স্টেডিয়ামে বাড়ছে দর্শকসংখ্যা

ঘূর্ণিঝড়ে বিশ্বকাপ বাতিল করতে চেয়েছিল ওমান!

ঘূর্ণিঝড়ে বিশ্বকাপ বাতিল করতে চেয়েছিল ওমান!

‘পাকিস্তানের সাথে খেলতে ভয় পায় ভারত’

‘পাকিস্তানের সাথে খেলতে ভয় পায় ভারত’

আইসিসির মাস সেরার তালিকায় নাসুম

আইসিসির মাস সেরার তালিকায় নাসুম