× Advertisement

দুটি প্রস্তুতি ম্যাচেই দলের সঙ্গে ‘থাকছেন’ সাকিব-মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ০৯ অক্টোবর ২০২১
দুটি প্রস্তুতি ম্যাচেই দলের সঙ্গে ‘থাকছেন’ সাকিব-মোস্তাফিজ

টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামার আগে সংযুক্ত আরব আমিরাতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচেই দলের সঙ্গে থাকবেন আইপিএলে খেলা সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। দলের সঙ্গে যোগ দিতে ইতিমধ্যে আইপিএলের দল রাজস্থান রয়্যালস থেকে বিদায় নিয়েছেন মোস্তাফিজ।

মোস্তাফিজের দল রাজস্থান রয়্যালস আইপিএলের প্লে-অফ থেকে ছিটকে গেছে। অন্যদিকে, প্লে-অফ নিশ্চিত করলেও কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)-এর হয়ে খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। কারণ, আইপিএলে খেলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে নেওয়া সাকিব আল হাসানের এনওসি শেষ।

প্লে-অফ থেকে দল বাদ পড়ায় ইতিমধ্যে রাজস্থান রয়্যালস থেকে বিদায় নিয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। জানা গেছে, রাজস্থান ছেড়ে সস্ত্রীক টিম হোটেলে উঠেছেন তিনি। বাংলাদেশ দল আরব আমিরাতে গেলে দলের সাথে যোগ দেবেন ফিজ।

শনিবার (৯ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম স্পোর্টসমেইল২৪.কম-কে বলেছেন, ‘সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দলের সাথে যুক্ত হবেন।’

বাংলাদেশ ক্রিকেট দলের ওমান থেকে সংযুক্ত আরব আমিরাত যাত্রা একদিন পিছিয়ে গেছে। ফলে রোববার (১০ অক্টোবর) আরব আমিরাত গিয়ে সোমবার (১১ অক্টোবর) একদিনের কোয়ারেন্টাইন পালন করবে বাংলাদেশ দল। কোয়ারেন্টাইন শেষে মঙ্গলবার (১২ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্ততি ম্যাচ খেলবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলায় সাকিব আল হাসান ও মোস্তাফিজের কোয়ারেন্টাইন পালন করতে হচ্ছে না। সেক্ষেত্রে দল কোয়ারেন্টাইন পালন করলেও মুক্ত থাকবেন সাকিব-মোস্তাফিজ। ফলে প্রথম প্রস্তুতি ম্যাচের দিনই দলের সাথে যুক্ত হবেন তারা দু’জন।

বিশ্বকাপের আগে বাংলাদেশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ বৃহস্পতিবার (১৪ অক্টোবর)। আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ শেষে বিশ্বকাপের প্রাথমিক পর্ব খেলতে আবারও ওমান যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। প্রথম পর্বে মাহমুদউল্লাহ রিয়াদদের বাকি দুই প্রতিপক্ষ স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওমানে ব্যাটারদের ভালো করার সুযোগ দেখছেন শামীম পাটোয়ারী

ওমানে ব্যাটারদের ভালো করার সুযোগ দেখছেন শামীম পাটোয়ারী

মুশফিক-সৌম্যর ব্যর্থতা ছাপিয়ে দারুণ প্রস্তুতি সারলো টাইগাররা

মুশফিক-সৌম্যর ব্যর্থতা ছাপিয়ে দারুণ প্রস্তুতি সারলো টাইগাররা

প্রথম দিনের অনুশীলনে সন্তুষ্ট সৌম্য সরকার

প্রথম দিনের অনুশীলনে সন্তুষ্ট সৌম্য সরকার

বিশ্বকাপে ‘ডার্ক হর্স’ বাংলাদেশ

বিশ্বকাপে ‘ডার্ক হর্স’ বাংলাদেশ