× Advertisement

প্রস্তুতি ম্যাচ খেলছেন না মোস্তাফিজ, মাহমুদউল্লাহ’র পরিবর্তে নেতৃত্বে লিটন দাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ১২ অক্টোবর ২০২১
প্রস্তুতি ম্যাচ খেলছেন না মোস্তাফিজ, মাহমুদউল্লাহ’র পরিবর্তে নেতৃত্বে লিটন দাস

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইসিসি আয়োজিত দু’টি প্রস্তুতিমূলক ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমটিতে খেলতে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। মঙ্গলবার (১২ অক্টোবর) আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন লিটন কুমরা দাসের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

পিঠের ইনজুরির কারণে এ ম্যাচেও খেলছেন না নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া আইপিএল থেকে যোগ দিয়ে অনুশীলন করলেও প্রথম প্রস্তুতি ম্যাচে নেই মোস্তাফিজুর রহমান। আইপিএলে টানা ম্যাচ খেলায় তাকে বিশ্রামে রাখা হয়েছে।

বিশ্বকাপের আগে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে আইসিসির অফিসিয়ালি দুটি প্রস্তুতিমূলক ম্যাচটি খেলতে ওমান থেকে আবু ধাবিতে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ শেষে ১৪ অক্টোবর দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

এর আগে ওমানে একটি অনানুষ্ঠােক প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে বাংলাদেশ। ওমান ‘এ’ দলের বিপক্ষে ওই ম্যাচে ওপেনার মোহাম্মদ নাইম ও লিটন দাসের জোড়া হাফ-সেঞ্চুরি করেছিল। ওই ম্যাচে জয়ের স্বাদ নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে নামলো বাংলাদেশ।

বাংলাদেশের মতো জয় তকমা রয়েছে শ্রীলঙ্কারও। সদ্যই ওমান জাতীয় দলের সাথে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে তারা। প্রথম ম্যাচ ১৯ রানে ও দ্বিতীয়টি ৫ উইকেটে জিতেছে শ্রীলঙ্কা।

এদিকে, ওমান ‌‘এ’ দলের পর শ্রীলঙ্কার বিপক্ষে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচেও খেলতে পারছেন না টাইগারদের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। পিঠের ব্যথা পুরোপুরি না কমায় তাকে বিশ্রামে রাখা হয়েছে। এছাড়া সদ্য আইপিএল থেকে দলের সাথে যোগ দেওয়া কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকেও রাখা হয়েছে একাদশের বাইরে। আবু ধাবিতে দলের সাথে অনুশীলন করলেও আইপিএলে টানা ম্যাচ খেলায় তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

বাংলাদেশ একদাশ
মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস (অধিনায়ক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মাহেদি হাসান, শামীম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ
দাসুন শানাকা (অধিনায়ক), কুশল পেরেরা, পাথুম নিসানকা, দিনেশ চান্দিমাল, আভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসে, চামিকা করুনারত্নে, ভানিন্দু হাসারাঙ্গা, দুশমন্থা চামিরা, লাহিরু কুমারা, মহেশ থাকসিনা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে অন্তত ১ কোটি টাকা পাওয়ার সুযোগ বাংলাদেশের

বিশ্বকাপে অন্তত ১ কোটি টাকা পাওয়ার সুযোগ বাংলাদেশের

আইপিএল শেষে বিশ্বকাপ দলে যোগ দেবেন সাকিব

আইপিএল শেষে বিশ্বকাপ দলে যোগ দেবেন সাকিব

টাইগারদের বিশ্বকাপ জার্সি আড়ংয়ে, দাম এক হাজার থেকে ১৪শ’

টাইগারদের বিশ্বকাপ জার্সি আড়ংয়ে, দাম এক হাজার থেকে ১৪শ’

বিশ্বকাপে সেমি-ফাইনাল খেলবে বাংলাদেশ : সুজন

বিশ্বকাপে সেমি-ফাইনাল খেলবে বাংলাদেশ : সুজন