‘সাইফ-মাহেদীর বোলিং ম্যাচের টার্নিং পয়েন্ট’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৭ এএম, ২১ অক্টোবর ২০২১
‘সাইফ-মাহেদীর বোলিং ম্যাচের টার্নিং পয়েন্ট’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের বিপক্ষে ম্যাচে ব্যাট কিংবা বল উভয় বিভাগেই সাফল্যের দেখা পেয়েছিল বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশের সেরা ব্যাটার নাঈম শেখ করেছিলেন ৬৪ রান। অপরদিকে সেরা বোলার মোস্তাফিজ শিকার করেছিলেন ৪ উইকেট। তবে সাকিবের দৃষ্টি এ দুইজনের কেউই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেননি। তার মতে ম্যাচের মোড় ঘুরিয়েছেন স্পিনার মাহেদী হাসান এবং পেসার সাইফউদ্দিন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিশ্বকাপের প্রাথমিক পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এ ম্যাচে ২৬ রানে জয়ে বেঁচে আছে টাইগারদের সুপার টুয়েলভের আশা। হারের শঙ্কা জেগে ওঠা এ ম্যাচে দলকে কক্ষপথে ফিরিয়ে আনেন স্পিনার মাহেদী হাসান এবং পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

ইনিংসের শুরুতে সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ ছিলেন বেশ খরুচে। লাইন-লেন্থ ঠিক রাখতে না পারায় ওমানের ব্যাটাররা বেশ দ্রুতই রান তুলে নিচ্ছিলো। তবে স্রোতের বিপরীতে ছিলেন স্পিনার মাহেদী হাসান এবং পেসার সাইফউদ্দিন।

মাহেদী হাসান ওমানের বিপক্ষে চার ওভার বোলিং করে মোট ১২ ডট বল দেন। তার ওভারে ওমানের ব্যাটাররা মারতে পারেননি কোনো বাউন্ডারি কিংবা ওভার বাউন্ডারি। চার ওভারে ১৪ রান দিয়ে শিকার করেন এক উইকেট।

অপরদিকে পেসার সাইফউদ্দিন চার ওভার বোলিং করে মোট ১৩ ডট বল খেলান। তার বোলিংয়ে মাত্র একটি বাউন্ডারি তুলে নিয়েছিল ওমান। মাহেদীর মতো সাইফও শিকার করেন এক উইকেট। এক উইকেটের জন্য এ পেসারকে খরচ করতে হয় ১৬ রান।

ওমানের ইনিংসে মাহেদী এবং সাইফউদ্দিন ব্যতীত সবাই ছিলেন খরুচে। পাঁচ বোলারের মধ্যে তিনজনই বোলাররাই ওভার প্রতি দিয়েছিলন ৭ এর বেশি রান।

তাই তো সাকিবের চোখে দুই তরুণ তুর্কি মাহেদী এবং সাইফউদ্দিনের করা ওভারই ম্যাচের টার্নিং পয়েন্ট। এ বিষয়ে তিনি বলেন, ‘আমার মনে হয়, সাইফ উদ্দিন ও মেহেদি দুই জনই খুব ভালো বোলিং করেছে। ওদেরই আজকের ম্যাচে আমাদের টার্নিং পয়েন্ট বলতে পারেন। ওদের আট ওভারে আমি জানি না, হয়তো ৩০ রানও হয়নি। তাতেই আমরা অনেক এগিয়ে গিয়েছি। অবশ্যই ওদের দুই জনকে কৃতিত্ব দিতে হয়, যেভাবে তারা বোলিং করে যাচ্ছে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফাইট করতে স্কোর ১৭০ দরকার : সাকিব

ফাইট করতে স্কোর ১৭০ দরকার : সাকিব

এ জয় আমাদের স্নায়ুচাপ মুক্ত করেছে : সাকিব

এ জয় আমাদের স্নায়ুচাপ মুক্ত করেছে : সাকিব

ডট বলের সৌন্দর্যে ‘সেরা বাংলাদেশ’

ডট বলের সৌন্দর্যে ‘সেরা বাংলাদেশ’

টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘বস’ হবেন স্পিনাররা : রশিদ খান

টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘বস’ হবেন স্পিনাররা : রশিদ খান