ভালো শুরুর পরও লিটনের হতাশা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৩ এএম, ২২ অক্টোবর ২০২১
ভালো শুরুর পরও লিটনের হতাশা

ফাইল ফটো

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে ভালো কিছু না করতে পারলেও তৃতীয় ম্যাচে দুর্দান্ত এক ইনিংস খেলার আভাস দিয়েছিলেন লিটন দাস। তবে পাপুয়া নিউগিনির বিপক্ষে ২৯ রান করে বিদায় নেন। চলমান টি-টোয়েন্টি  বিশ্বকাপে এটাই তার সর্ব্বোচ্চ রান। চলমান বিশ্বকাপে নিজের প্রথম দুই ম্যাচে লিটনের রান  ছিল যথাক্রমে ৫ এবং ৬।

চলতি বছর টি-টোয়েন্টিতে ধারাবাহিকভাবে রানখরা ভুগছেন ওপেনার লিটন দাস। বিশ্বকাপের আগে ৮ ইনিংসে লিটনের রান ছিল ৮৫ রান। 

বিশ্বকাপের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে ওমানের বিপক্ষে ৫৩ রান করেন তিনি। এ ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেও পরবর্তী মূলপর্বের প্রথম দুই ম্যাচেই ব্যাট হাতে ব্যর্থ ছিলেন লিটন দাস।

বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ বলে ১ রান এবং শ্রীলঙ্কার বিপক্ষে ১৪ বলে ১৬ রান করে ড্রেসিংরুমে ফেরেন তিনি।

প্রস্তুতি ম্যাচে লিটনের ফর্মহীনতা বিশ্বকাপেও চলতে থাকে। চলমান বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ৭ বলে ৫ এবং ওমানের বিপক্ষে ৭ বলে ৬ রান করা লিটন পাপুয়া নিউগিনির বিপক্ষে ভালো শুরুর ইঙ্গিত দেন।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) টস জিতে করে ব্যাট করতে নামা বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় বলেই ড্রেসিংরুমে ফিরে যান আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান নাঈম। ওমানের বিপক্ষে ম্যাচে ৫০ বলে ৬৪ রান করেন তিনি। 

লিটন-সাকিব জুটিতে পাওয়ার-প্লেতে চলমান বিশ্বকাপে নিজেদের সর্ব্বোচ্চ রান করে বাংলাদেশ। বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে করেছিল যথাক্রমে দুই উইকেটে ২৫ এবং এক উইকেটে ২৯ রান। এদিন বাংলাদেশ প্রথম ছয় ওভারে ৭.৫ রান রেটে করে ৪৫ রান।

৫০ রানের জুটিতে টিকে থাকা লিটন-সাকিবের জুটি ভাঙে লিটন সাজঘরের পথ ধরায়। 

২৩ বলে ২৯ রান করা লিটনের আজ সুযোগ ছিল নিজের স্কোরকে আরো বড় করা। কিন্তু ডিপ মিড উইকেটে ক্যাচ আউট হয়ে আবারো সমর্থকদের হতাশ করেন তিনি।

স্পোর্টসমেইল২৪/এসিএইচ/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাপুয়া নিউগিনিকে হারানোর বিকল্প নেই বাংলাদেশের

পাপুয়া নিউগিনিকে হারানোর বিকল্প নেই বাংলাদেশের

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেবারিট ভারত : স্মিথ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেবারিট ভারত : স্মিথ

বিশ্বকাপে স্টোকস-আর্চার না থাকা লজ্জার : জেসন রয়

বিশ্বকাপে স্টোকস-আর্চার না থাকা লজ্জার : জেসন রয়

স্কটল্যান্ডের মতো অঘটন ঘটাতে চায় পাপুয়া নিউগিনি

স্কটল্যান্ডের মতো অঘটন ঘটাতে চায় পাপুয়া নিউগিনি