টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৭ এএম, ২৫ অক্টোবর ২০২১
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। তাই তো বাংলাদেশ প্রথমে ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ। দুই দলের একাদশেই একটি করে পরিবর্তন আছে। 

রোববার (২৪ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সুপার টুয়েলভে দিনের প্রথম ম্যাচের মাঠে নেমেছে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতের মাঠে প্রথমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নেমেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশে পেসার তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন স্পিনার নাসুম আহমেদ। অপরদিকে শ্রীলঙ্কা একাদশে ইনজুরি আক্রান্ত মহেশ থিকাশানার পরিবর্তে একাদশে এসেছে বিনুরা ফার্নান্দো।

দীর্ঘ তিন বছর পর টি-টোয়েন্টি সংস্করণে মুখোমুখি হলো দুই দল। সবশেষ ২০১৮ সালের নিদাহাস ট্রফিতে মুখোমুখি হয়েছিল। সেবার মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে ম্যাচ নিজেদের করে নেয় বাংলাদেশ।

বাংলাদেশ এবং শ্রীলঙ্কা দুই দলই বিশ্বকাপের প্রাথমিক পর্ব পেরিয়ে সুপার টুয়েলভের মঞ্চে লড়াই করছে। প্রাথমিক পর্বে বাংলাদেশ দুই ম্যাচ জিতলেও শ্রীলঙ্কা তিন ম্যাচেই জিতেছিল। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা জানিয়েছিলেন এ ম্যাচে নিজেদেরকেই ফেবারিট মানছেন তারা।

ইনজুরির কারণে শ্রীলঙ্কার হয়ে মাঠে নামতে পারছেন না রহস্য স্পিনার মহেশ থিকাশানা। তবে থাকছেন আরেক লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এছাড়াও শ্রীলঙ্কার বোলিং আক্রমণে থাকছেন লাহিরু কুমারা এবং দুশমন্থ চামিরা।

বাংলাদেশ একাদশে বোলিং আক্রমণের নেতৃত্বে থাকছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। পেস বোলিংয়ে তাকে সঙ্গ দিবেন মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়াও স্পিন বিভাগে থাকছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাংলাদেশ স্কোয়াড
লিটন কুমার দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা স্কোয়াড
পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, চারিথ আশালাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা, চামিকা করুণারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমন্থ চামিরা, লাহিরু কুমারা ও বিনুরা ফার্নান্দো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার বিপক্ষে টানা জয়, নাকি হারের স্বাদ পাবে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে টানা জয়, নাকি হারের স্বাদ পাবে বাংলাদেশ

নিদাহাস ট্রফির সেই ব্যাটিং কি ফিরে পাবেন মুশফিক?

নিদাহাস ট্রফির সেই ব্যাটিং কি ফিরে পাবেন মুশফিক?

হাসারাঙ্গায় ভীত নয় বাংলাদেশ : ডোমিঙ্গো

হাসারাঙ্গায় ভীত নয় বাংলাদেশ : ডোমিঙ্গো

বাংলাদেশ ম্যাচে নিজেদের ফেবারিট মানছে শ্রীলঙ্কা

বাংলাদেশ ম্যাচে নিজেদের ফেবারিট মানছে শ্রীলঙ্কা