দক্ষিণ আফ্রিকার হয়ে আর মাঠে নামতে রাজি নন মরিস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০১ এএম, ২৯ অক্টোবর ২০২১
দক্ষিণ আফ্রিকার হয়ে আর মাঠে নামতে রাজি নন মরিস

দক্ষিণ আফ্রিকার আর কখনও মাঠে নামতে রাজি নন অলরাউন্ডার ক্রিস মরিস। আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় না জানালেও প্রোটিয়াদের হয়ে মাঠে নামতে রাজি নন তিনি। বিষয়টি ক্রিস মরিস নিজেই জানিয়েছেন।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাননি ক্রিস মরিস। এমনকি দলের সাথে অতিরিক্ত সফরসঙ্গী হিসেবেও দলে রাখেনি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। এতেই প্রোটিয়াদের হয়ে নিজের ক্যারিয়ার শেষ বলে জানিয়েছেন তিনি।

মরিস বলেন, ‘দক্ষিণ আফ্রিকার হয়ে আমার খেলার দিন শেষ। আমি আনুষ্ঠানিকভাবে বিদায় নিবো না। তারা জানে আমার অবস্থান কোথায় এবং আমিও জানি আমার অবস্থান কোথায়। তবে দক্ষিণ আফ্রিকার হয়ে আমার দিন শেষ। আমার মনে হয় তারাও (সিএসএ) বিষয়টা জানে।’

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে তারুণ্য নির্ভর দল গঠন করেছেন দক্ষিণ আফ্রিকা। তাই তো স্কোয়াডে জায়গা পাননি ক্রিস মরিস, ফ্যাফ ডু প্লেসিস এবং ইমরান তাহিরের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

আন্তর্জাতিক ক্রিকেটে বেশ দীর্ঘসময় ধরে উপেক্ষিত রয়েছেন ক্রিস মরিস। এ সময়ের মধ্যে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সাথে কোনো ধরনের কথা বার্তা হয়নি বলে জানান তিনি।

এ বিষয়ে মরিস বলেন, ‘আমি সিএসএ-র সাথে কোনো ধরনের আলোচনায় যেতে রাজি নই। দীর্ঘ এক বছর বা তার থেকে দীর্ঘ সময় ধরে তাদের সাথে আমার কোনো কথা হয়না। ফ্যাফ (ডু প্লেসিস), ইম্মি (ইমরান তাহির) এবং আমার সাথে তারা যা করছে তাতে তাদের সাথে আলোচনার কোনো পথ নেই।’

আন্তর্জাতিক ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবে বিদায় না জানালেও তিন ফরম্যাটে দক্ষিণ আফ্রিকাকে প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত বলে জানান মরিস।

২০১২ সালে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন ক্রিস মরিস। এ সময়ে জাতীয় দলের হয়ে ৪২ ওয়ানডে, ২৩ টি-টোয়েন্টি এবং ৪ টেস্ট ম্যাচ খেলেন তিনি।

জাতীয় দলের হয়ে সব সংস্করণ মিলিয়ে ৯৪ উইকেট শিকার করেছেন মরিস। এছাড়াও ব্যাট হাতে করেছেন ২৯১২ রান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ক্যারিবিয়ানদের বিপক্ষে ডি ককের রহস্যময় সরে দাঁড়ানো

ক্যারিবিয়ানদের বিপক্ষে ডি ককের রহস্যময় সরে দাঁড়ানো

ডি ককের সিদ্ধান্তে অবাক সতীর্থরা

ডি ককের সিদ্ধান্তে অবাক সতীর্থরা

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার পরামর্শক ডুমিনি

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার পরামর্শক ডুমিনি

বিশ্বকাপে সুযোগ না পেয়ে ক্ষুব্ধ তাহির

বিশ্বকাপে সুযোগ না পেয়ে ক্ষুব্ধ তাহির