পাকিস্তান সিরিজে বাংলাদেশ স্কোয়াডে ছয় পরিবর্তন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৯ এএম, ১৭ নভেম্বর ২০২১
পাকিস্তান সিরিজে বাংলাদেশ স্কোয়াডে ছয় পরিবর্তন

টি-টোয়েন্টি বিশ্বকাপের হতাশা সরিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন লিটন দাস-সৌম্য সরকারসহ ছয় ক্রিকেটার।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা পাননি ধারাবাহিকভাবে বাজে পারফর্ম করা সৌম্য সরকার এবং লিটন দাস। এছাড়াও টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম পেয়েছেন অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম।

ইনজুরির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন এবং সাকিব আল হাসান। টি-টোয়েন্টি সিরিজে না খেললেও টেস্ট সিরিজের দলে থাকতে পারেন সাকিব। এমনটাই ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। 

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে সবচেয়ে বড় চমক সাইফ হাসান এবং শহীদুল ইসলাম। সাম্প্রতিক সময়ে কোনো ধরনের আলোচনাতেই ছিলেন না তারা।

প্রথমবারের মতো টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেয়েছেন তিন ক্রিকেটার। তারা হলেন- আকবর আলি, শহিদুল ইসলাম, ইয়াসির আলি রাব্বি এবং সাইফ হাসান।

ইয়াসির আলি রাব্বি এবং সাইফ হাসান এর আগে জাতীয় দলে ডাক পেলেও আকবর আলি এবং শহিদুল ইসলাম প্রথমবারের মতো ডাক পেয়েছেন। এছাড়াও  ছয় মাস পর টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। সর্বশেষ চলতি বছরের নিউজিল্যান্ডের সফরের টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার,লিটন দাস,সাকিব আল হাসান, মুশফিকুর রহিম,মোহাম্মদ সাইফউদ্দিন এবং রুবেল হোসেন। 

বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়া ছয়জনের বদলি হয়েছেন সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি রাব্বি, শহীদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব এবং আকবর আলি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সাথে অতিরিক্ত ক্রিকেটার হিসেবে ছিলেন আমিনুল ইসলাম বিপ্লব। তবে বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে তাকে দেশে ফেরত পাঠিয়ে দেয় বাংলাদেশ দল।

বাংলাদেশ স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও আকবর আলি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথমবারের মতো জাতীয় দলে আকবর আলি

প্রথমবারের মতো জাতীয় দলে আকবর আলি

ঢাকায় পৌঁছেছেন বাবর-মালিক, অনুশীলনে রিজওয়ান

ঢাকায় পৌঁছেছেন বাবর-মালিক, অনুশীলনে রিজওয়ান

পাকিস্তান সিরিজে নতুন করে শুরু করতে চাই : তাসকিন

পাকিস্তান সিরিজে নতুন করে শুরু করতে চাই : তাসকিন

বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী টেস্ট স্কোয়াড দিলো পাকিস্তান

বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী টেস্ট স্কোয়াড দিলো পাকিস্তান