প্রথমবারের মতো জাতীয় দলে আকবর আলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৮ এএম, ১৭ নভেম্বর ২০২১
প্রথমবারের মতো জাতীয় দলে আকবর আলি

বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দল থেকে জাতীয় দলে শরিফুল ইসলাম এবং শামীম হোসেন পাটোয়ারি সুযোগ পেলেও অপেক্ষায় ছিলেন ওই দলের অধিনায়ক আকবর আলি। অবশেষে অধিনায়ক আকবর আলিও সুযোগ পেলেন জাতীয় দলে। মুশফিকুর রহিমের বদলি হিসেবে জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি।

২০২০ অনূর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপ জিতিয়ে বাংলাদেশকে প্রথমবারের মতো বৈশ্বিক শিরোপা স্বাদ এনে দেন আকবর আলি। সেই আকবর আলিই জাতীয় দলে সুযোগ পাচ্ছিলেন না। অবশেষে তার জন্য খুলেছে জাতীয় দলের দুয়ার। ঘরে মাঠে পাকিস্তানের বিপক্ষে ঘোষিত টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে ডাক পেয়েছেন তিনি।

টানা খেলার ধকল থেকে মুক্তি দিতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে মুশফিকুর রহিমকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ কারণে বিশ্বকাপ স্কোয়াডে থেকে বাদ পড়েছেন মুশফিকুর রহিম। তাই তো নুরুল হাসান সোহানের বিকল্প হিসেবে তাকে জাতীয় দলে ডাকা হয়েছে।

সাম্প্রতিক সময়ে কোনো ধরনের আলোচনাতেই ছিলেন না আকবর আলি। তাহলে কেন আকবর জাতীয় দলে, এ রকম প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, সোহানের বিকল্প হিসেবে তাকে দলে রাখা হয়েছে। তাকে দলে নেওয়ার জন্য ব্যাটিং পারফর্মেন্স নয় উইকেটের পিছনের ভূমিকা দেখা হয়েছে বলে জানান নির্বাচক।

সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলেছিলেন আকবর আলি। তবে সেখানে আলো ছড়ানোর মতো কোনো পারফর্ম করতে পারেননি তিনি।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২৯ ম্যাচ খেলে ২১.০৬ গড়ে করেছেন ৩৩৭ রান। ক্যারিয়ার সেরা ৪৫ রান। স্ট্যাম্পের পিছনে দাঁড়িয়ে ২০ ডিসমিসাল করেছেন তিনি। এখন অপেক্ষা শরিফুল-শামীমের পর  আকবরের অভিষেকের। অভিষেক হবে কিনা সেটার উত্তরের জন্য অপেক্ষায় থাকতে হবে আরও কিছুদিন।

বাংলাদেশ স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও আকবর আলি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান সিরিজে নতুন করে শুরু করতে চাই : তাসকিন

পাকিস্তান সিরিজে নতুন করে শুরু করতে চাই : তাসকিন

বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী টেস্ট স্কোয়াড দিলো পাকিস্তান

বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী টেস্ট স্কোয়াড দিলো পাকিস্তান

নিউজিল্যান্ড সিরিজেও সাকিবের ছুটির আবেদন!

নিউজিল্যান্ড সিরিজেও সাকিবের ছুটির আবেদন!

‘কেন ক্যাচ পড়ছে, করণীয় জ্ঞান দেওয়ার চেষ্টা করছি’

‘কেন ক্যাচ পড়ছে, করণীয় জ্ঞান দেওয়ার চেষ্টা করছি’