বাংলাদেশকে সহজ প্রতিপক্ষ মানছে না পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৮ এএম, ১৯ নভেম্বর ২০২১
বাংলাদেশকে সহজ প্রতিপক্ষ মানছে না পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের হতাশাকে পাশে রেখে পাকিস্তানের বিপক্ষে সিরিজে মাঠে নামছে বাংলাদেশ। বিশ্বকাপে ব্যর্থ হলেও বাংলাদেশকে সহজভাবে নেওয়ার কোনো সুযোগ দেখছেন না পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তার মতে ঘরের মাঠে বাংলাদেশ অনেক শক্তিশালী দল।

ঘরের মাঠে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে গিয়েছিল বাংলাদেশ। তবে বিশ্ব আসরে বলার মতো কোনো পারফর্ম করতে পারেনি টাইগাররা। তাই তো টাইগারদের আত্মবিশ্বাসে কিছুটা হলেও থাকবে ঘাটতি। এরপরেও বাংলাদেশকে কোনো ভাবেই সহজ প্রতিপক্ষ ভাবতে নারাজ অধিনায়ক বাবর আজম।

তিনি বলেন, ‘ঘরের মাঠে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ না। সাম্প্রতিক সময়ে তারা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো দলকে হারিয়েছে। এতেই প্রমাণিত তারা কতটুকু সামর্থ্যবান।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই একাদশের বাইরে থাকা ক্রিকেটারদের বাজিয়ে দেখতে চায় পাকিস্তান। এ কারণেই বিশ্বকাপে না খেলা চার ক্রিকেটাররা বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচের ১২ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে বলে জানান বারর।

বাবর বলেন, ‘আমরা আমাদের সাইড বেঞ্চের শক্তি পরীক্ষা করতে চাই। এ কারণেই প্রথম ম্যাচের স্কোয়াডে চারটি পরিবর্তন আনা হয়েছে।’

বিশ্বকাপ ব্যর্থতার পর বাংলাদেশ স্কোয়াডে এসেছে বড় পরিবর্তন। খারাপ পারফর্মেন্সের কারণে দল থেকে বাদ পড়েছেন লিটন দাস-সৌম্য সরকার। এছাড়াও ইনজুরির কারণে নেই সাকিব আল হাসান এবং মোহাম্মদ সাইফউদ্দিন। শুধু তাই নয়, পাকিস্তান সিরিজের টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়েছেন মুশফিকুর রহিম। এছাড়া দীর্ঘদিন ধরে ইনজুরির কারণে জাতীয় দলের বাইরে আছেন ওপেনার তামিম ইকবাল।

পাকিস্তানের বিপক্ষে সিরিজে সিনিয়র ক্রিকেটারদের মধ্যে একমাত্র মাহমুদউল্লাহ রিয়াদ স্কোয়াডে রয়েছেন। তাই তো অনভিজ্ঞ একটি দল নিয়ে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপে থাকা নিজেদের ধারাবাহিকতা বজায় রাখার জন্য বদ্ধ পরিকর পাকিস্তান অধিনায়ক। তার মতে ক্রিকেটে ধারাবাহিকতা খুবই গুরুত্বপূর্ন।

বাবর আজম বলেন, ‘ক্রিকেটে মোমেন্টাম সবসময় গুরুত্বপূর্ণ। আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের মোমেন্টাম এখানেও ধরে রাখতে চাই।’

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে ছিলেন বাবর আজম। বাংলাদেশের বিপক্ষেও নিজের সেরা ফর্ম ধরে রাখতে চান তিনি।

এ বিষয়ে বাবর আজম বলেন, ‘আমি নিজের ফর্ম নিয়ে আত্মবিশ্বাসী। সব সময় ভালো করতে চাই। সব অনুশীলন সেশনেই আমি নিজের সর্বোচ্চ দেওয়ার জন্য উন্মুখ হয়ে থাকি।’ 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী টেস্ট স্কোয়াড দিলো পাকিস্তান

বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী টেস্ট স্কোয়াড দিলো পাকিস্তান

টেস্টকে বিদায় বললেন পাকিস্তানি পেসার উসমান শিনওয়ারি

টেস্টকে বিদায় বললেন পাকিস্তানি পেসার উসমান শিনওয়ারি

পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি, আইসিসিকে রমিজ রাজার ধন্যবাদ

পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি, আইসিসিকে রমিজ রাজার ধন্যবাদ

ম্যাচের একদিন আগেই ‘একাদশ’ জানিয়ে দিল পাকিস্তান

ম্যাচের একদিন আগেই ‘একাদশ’ জানিয়ে দিল পাকিস্তান