বিপিএলে ছয় দলের জন্য আগ্রহী আট ফ্রাঞ্চাইজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৮ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১
বিপিএলে ছয় দলের জন্য আগ্রহী আট ফ্রাঞ্চাইজি

এক মৌসুম বিরতি দিয়ে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেট। বিপিএলে দল কেনার জন্য ‘এক্সপ্রেশন্স অব ইন্টারেস্ট’ ও জমা দেওয়ার সময়সীমা শেষ হয়েছে। এখনও জানা যায়নি কোন কোন ফ্রাঞ্চাইজি বিপিএলে দল কিনছে। তবে আটটি ফ্রাঞ্চাইজি দল কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

২০২২ সালের ২০ জানুয়ারি বিপিএল শুরুর সম্ভাব্য তারিখ বলে জানিয়েছিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরি। তাই তো বিপিএল আয়োজনে সকল প্রকার প্রস্তুতি শুরু করেছে বিসিবি। 

এ প্রক্রিয়ার অংশ হিসেবে রোববার (৫ ডিসেম্বর) ছিল বিপিএলে দল কেনার আগ্রহ প্রকাশ করার শেষ দিন। নির্ধারিত সময়ের মধ্যে ছয় দলের জন্য আটটি ফ্রাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার (৬ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে সংবাদমাধ্যমের মুখোমুখি হন নাজমুল হাসান। এ সময় তিনি বিপিএল নিয়ে কথা বলেন।

তিনি বলেন, ‘এবারের আসরে ৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখিয়েছে (দল নিতে)। আমাকে আজকে যা জানানো হলো… আজকে যা জানলাম, ৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করেছে। এখন আমরা দেখব, ওদের সম্পর্কে জানব, দেখে আমরা একটা সিদ্ধান্তে আসব। ফাইনাল হয়নি এখনও।’

এছাড়াও বিপিএলে দেশি-বিদেশি ক্রিকেটারদের মধ্যে পারিশ্রমিকের ভারসাম্য রাখা হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তিনি জানান, দেশি ক্রিকেটারদের তাদের যোগ্যতা অনুযায়ী পারিশ্রমিক পাবেন। 

নাজমুল হাসান আরও বলেন, ‘বিপিএল নিয়ে যখন প্রথম কথা হয়, আমি নিজে থেকেই প্রসঙ্গটি উত্থাপন করেছিলাম যে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে আমাদের ক্রিকেটারদের, বিশেষ করে ড্রাফটে যারা আছে, এটার পার্থক্য যাতে বেশি না হয়। আমাদের ক্রিকেটাররা যেন উপযুক্ত, তাদের যা পাওয়া উচিত, তা পায়। তবে এখনও পর্যন্ত আমি দেখিনি যে আল্টিমেটলি বিস্তারিত কী হয়েছে, এটা দেখব।

 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

সূচি চূড়ান্ত, বিপিএলের সময়ই মাঠে গড়াচ্ছে পিএসএল

সূচি চূড়ান্ত, বিপিএলের সময়ই মাঠে গড়াচ্ছে পিএসএল

সৌম্য ধারাবাহিক নয় সেটা সবাই জানে : পাপন

সৌম্য ধারাবাহিক নয় সেটা সবাই জানে : পাপন

নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি পেয়েছেন সাকিব

নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি পেয়েছেন সাকিব

সুবিধা পেয়েও কাজে লাগাতে পারলেন না পেসাররা

সুবিধা পেয়েও কাজে লাগাতে পারলেন না পেসাররা