নিউজিল্যান্ড সিরিজে সাকিব বদলি ফজলে রাব্বি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪১ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১
নিউজিল্যান্ড সিরিজে সাকিব বদলি ফজলে রাব্বি

নিউজিল্যান্ড সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন সাকিব আল হাসান। তাই তো সাকিরের বদলি কে হবেন তা নিয়ে ছিল জল্পনা-কল্পনা। শেষ পর্যন্ত তার বদলি হিসেবে নিউজিল্যান্ড সিরিজের একাদশে জায়গা পেয়েছেন ফজলে রাব্বি।

সাকিব আল হাসানকে দলে রেখেই নিউজিল্যান্ড সিরিজের স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে দল ঘোষণার কিছুক্ষণ পরেই ছুটির আবেদন করেছিলেন তিনি। শেষ পর্যন্ত তার ছুটি মঞ্জুর করেছে বিসিবি।

সাকিবের অনুপস্থিতিতে দলে কে জায়গা পাবেন তা নিয়ে ছিল বেশ দোলাচল। শেষ পর্যন্ত সাকিবের বদলি হিসেবে ফজলে মাহমুদ রাব্বিকে দলে ডেকেছেন নির্বাচকরা। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। 

তিনি বলেন, ‘সাকিবের বদলি হিসেবে নিউজিল্যান্ডে যাচ্ছেন সাকিব। আমরা তাকে দলে অন্তর্ভুক্ত করেছি। ঘরোয়া ক্রিকেটে দারুন ছন্দে থাকায় তাকে দলে ডাকা হয়েছে।’

সর্বশেষ জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) বরিশাল বিভাগের হয়ে দারুণ ছন্দে ছিলেন ফজলে রাব্বি। এনসিএলে ১১ ইনিংসে ৬০.৩০ গড়ে করেছিলেন ৬০৩ রান। পাঁচ হাফ সেঞ্চুরির পাশাপাশি করেছিলেন এক সেঞ্চুরি।

এর আগে ২০১৮ সালে জাতীয় একবার জাতীয় দলে ডাক পেয়েছিলেন ফজলে রাব্বি। সেবার ওয়ানডেতে ফরম্যাটে ডাক পেয়েছিলেন তিনি। তবে দুই ম্যাচে সুযোগ পেয়ে রানের খাতা খুলতে না পারায় স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন। দীর্ঘ তিন বছর পর আবারও জাতীয় দলে ডাক পেলেন রাব্বি। এবার কি আন্তর্জাতিক ক্রিকেটে রানে খাতা খুলতে পারবেন তিনি? সেই উত্তরের জন্য তাকিয়ে থাকতে হবে নিউজিল্যান্ড সিরিজের দিকে। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :