অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্টে নেই হ্যাজলেউড-ওয়ার্নার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০১ পিএম, ১২ ডিসেম্বর ২০২১
অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্টে নেই হ্যাজলেউড-ওয়ার্নার

অ্যাশেজের প্রথম টেস্টে ব্রিসবেন ৯ উইকেটের বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ধারণা ছিল, অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টেও একই একাদশ নিয়ে মাঠে নামবে অস্ট্রেলিয়া। তবে তা আর হচ্ছে না। ইনজুরির কারণে অ্যাডিলেড টেস্ট থেকে ছিটকে গেছেন ওপেনার ডেভিড ওয়ার্নার এবং পেসার জশ হ্যাজলেউড।

ব্রিসবেন টেস্টে সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়েন পেসার জশ হ্যাজলেউড। টেস্টের প্রথম ইনিংসে পুরোদমে বোলিং করলেও দ্বিতীয় ইনিংসে মাত্র ১৪ ওভার বোলিং করেছিলেন তিনি। তখনই ধারণা করা হয়েছিল ইনজুরিতে পড়েছেন তিনি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এখনও আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করেনি।

ব্রিসবেন থেকে অজি ক্রিকেটারদের গন্তব্য অ্যাডিলেড হলেও, হ্যাজলেউড সিডনির বিমান ধরেছেন। এতেই অ্যাডিলেড টেস্টে তার অনুপস্থিতির বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।

একই টেস্টে বুকের পাঁজরের ইনজুরিতে পড়েন ওপেনার ডেভিড ওয়ার্নার। এ কারণে দ্বিতীয় ইনিংসে খুব একটা ফিল্ডিং করতেও দেখা যায়নি তাকে। এছাড়াও দ্বিতীয় ইনিংসে তার বদলি হিসেবে ওপেনিং করেছিলেন উইকেটরক্ষক ব্যাটার অ্যালেক্স ক্যারি।

তবে ম্যাচ শেষে অজি অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছিলেন, অ্যাডিলেড টেস্টে ওয়ার্নারকে পাওয়ার ব্যাপারে আশাবাদী তিনি।

এদিকে ডেভিড ওয়ার্নার এবং জশ হ্যাজলেউডের পরিবর্তে অ্যাডিলেড টেস্টের একাদশে উসমান খাজা এবং ঝাই রিচার্ডসনকে দেখা যেতে পারে। সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে আছেন পেসার ঝাই রিচার্ডসন। শেফিল্ড শিল্ডে সর্বশেষ দুই ম্যাচে ১৫ উইকেট শিকার করে নজর কেড়েছেন তিনি।

অ্যাডিলেডে ক্যারিয়ারে তৃতীয় টেস্টে মাঠে নামের সুযোগ পাবেন ঝাই রিচার্ডসন। ক্যারিয়ারে দুই টেস্ট খেলে ছয় উইকেট শিকার করেছেন তিনি।  

উসমান খাজাও শেফিল্ড শিল্ডে দারুণ ফর্মে থেকেই জাতীয় দলের ডেরায় এসেছেন। ২০১৯ অ্যাশেজের পর আবারও তাকে অস্ট্রেলিয়া দলের জার্সিতে দেখা যেতে পারে। একাদশে জায়গা পাওয়ার জন্য তাকে কুইন্সল্যান্ডের ওপেনার ব্রেস স্ট্রিটের সাথে  লড়তে হবে। সর্বশেষ ২০১৯ অ্যাশেজে খারাপ পারফর্মেন্সের কারণে দল থেকে বাদ পড়েছিলেন খাজা।

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) এক কর্মকর্তা জানিয়েছেন, শুধু ওয়ার্নার এবং হ্যাজলেউড নয় দল থেকে বাদ পড়েছেন ব্রিসবেন টেস্টের সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড এবং উইকেটরক্ষক ব্যাটার অ্যালেক্স ক্যারি। তবে তাদেরকে অ্যাশেজে তৃতীয় টেস্টে সিডনিতে একাদশে দেখা যাবে।

তিনি জানিয়েছেন, ওয়ার্নার এবং হ্যাজলেউডের সাথে হেড ও ক্যারি সিডনির বিমান ধরেছেন। তাদের সবাইকেই অ্যাশেজের তৃতীয় টেস্টের একাদশে দেখা যেতে পারে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :