করোনার হানা, নিউজিল্যান্ডে অতিরিক্ত কোয়ারেন্টাইনে টাইগাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ১৭ ডিসেম্বর ২০২১
করোনার হানা, নিউজিল্যান্ডে অতিরিক্ত কোয়ারেন্টাইনে টাইগাররা

করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। হেরাথের পাশাপাশি তার সংস্পর্শে আসা আট ক্রিকেটারকে আইসোলেশনে রেখেছে নিউজিল্যান্ড সরকার। বাকিরা সবাই অনুশীলনের সুযোগ পেলেও আবারও তাদেরকে আরও তিনদিন কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড সরকার। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের অপারেশন্স ম্যানেজার নাফিস ইকবাল।

বুধবার (১৫ ডিসেম্বর) জানা যায়, করোনায় আক্রান্ত হয়েছেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। এছাড়াও তার সংস্পর্শে থাকা আট ক্রিকেটারকে আইসোলেশনে রাখা হয়েছে। বাকিরা আলাদা আছেন।

বিজয় দিবসে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) নিউজিল্যান্ড থেকে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানান, আইসোলেশনে থাকা ক্রিকেটাররা ছাড়া বাকিরা অনুশীলনের সুযোগ পাচ্ছেন। তবে একদিন পরেই অনুশীলন সুবিধা বন্ধ করে দিয়েছে নিউজিল্যান্ড সরকার। এবার বিষয়টি নিশ্চিত করেছেন নাফিস ইকবাল।

এছাড়াও এ সময় রুম কোয়ারেন্টাইন করতে হবে পুরো দলকে। মূলত হেরাথ এবং পুরো বাংলাদেশ দল একই ফ্লাইটে থাকায় এ সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড সরকার। ক্রিকেটারদের আরও তিনদিন অর্থাৎ ২১ ডিসেম্বর পর্যন্ত কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এ বিষয়ে অপারেশন্স ম্যানেজার নাফিস ইকবাল বলেন, ‘আমাদের সফরের কিছুদিন আগে সমঝোতার মাধ্যমে এটা সাতদিনের করা হয়েছিল। সঙ্গে আরও তিনদিন। আসলে এটা ১০ দিন সবসময় ছিল। এটার সাতদিন ছিল এমআইকিউয়ের অধীনে আর তিনদিন ছিল হোটেলে গিয়ে আপনি অনুশীলন করতে পারবেন কিন্তু আপনাকে হোটেলে আবার আইসোলেশনেই থাকতে হতো। সবমিলিয়ে ১০ দিনই ছিল। এখন হয়তো বা পরিবর্তন একটাই আসতে পারে যে আমাদের এই এমআইকিউয়ের অধীনেই ১০ দিন থাকবে।’

অনুশীলন সুযোগ বন্ধ করার বিষয়ে নাফিস ইকবাল বলেন, ‘অনুশীলনের যে সুবিধাটা কালকে যেটার অনুমতি পেয়েছিলাম সেটা আমি আবারও বলছি সংগত কারণে এটা সরকারের দিক থেকে নিষেধ করা হয়েছে। এটাই আপডেট।’

স্পিন কোচ রঙ্গনা হেরাথকে কোভিড সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। তবে সেখানে তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন নাফিস ইকবাল। হেরাথ খুব দ্রুতই দলে সাথে যোগ দিবে বলে আশাবাদি তিনি।

নাফিস ইকবাল বলেন, ‘রঙ্গনা হেরাথের ব্যাপারে বলতে চাই সে ভালো আছে। সে ধীরে ধীরে ভালো হচ্ছে। আমাদের দল প্রতিনিয়ত যোগাযোগে আছে। সুজন ভাই রয়েছে আমি রয়েছি সাধারণ যোগাযোগে। সে ভালো আছে এবং তার উন্নতি হচ্ছে। আশা করি শিগগিরই ওকে আমাদের সঙ্গে পাবো।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মিরাজও বললেন কঠিন কোয়ারেন্টাইন

মিরাজও বললেন কঠিন কোয়ারেন্টাইন

রুমবন্দি কোয়ারেন্টাইনে ছেলেরা কঠিন সময় পার করছে : সুজন

রুমবন্দি কোয়ারেন্টাইনে ছেলেরা কঠিন সময় পার করছে : সুজন

বাজে উইকেট বানিয়ে বড় দলকে হারায় বাংলাদেশ : রমিজ রাজা

বাজে উইকেট বানিয়ে বড় দলকে হারায় বাংলাদেশ : রমিজ রাজা

অস্ট্রেলিয়া বিশ্বকাপে প্ল্যান একটাই, ভালো খেলা : মাহমুদউল্লাহ

অস্ট্রেলিয়া বিশ্বকাপে প্ল্যান একটাই, ভালো খেলা : মাহমুদউল্লাহ